Ad
করোনা ভাইরাসদেশ

নেই অক্সিজেন, স্বামীকে বাঁচাতে মুখে মুখ লাগিয়ে শ্বাস দিচ্ছেন নারী

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : ভয়াবহ রূপ নেওয়া করোনা মোকাবিলায় দিশেহারা দেশবাসী। প্রতিদিন নতুন নতুন সংক্রমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। দেশের হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাব পরিস্থিতিকে আরও নারকীয় করে তুলেছে। এমনই সময় দেশটির সামাজিক মাধ্যমে একটি ছবি ভাইরাল হয়েছে, যা সবাইকে আবেগাপ্লুত করেছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, অটোরিকশাতে বসে একজন নারী স্বামীর মুখে মুখ লাগিয়ে অক্সিজেন নিয়ে তাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করছেন। আহমেদ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে করা একটি টুইটে ছবিটি শেয়ার করা হয়। সেখানে দাবি করা হয়েছে, করোনা পজিটিভ স্বামীর শ্বাসকষ্ট শুরু হয়েছিল। কিন্তু কোথাও অক্সিজেন পাওয়া যাচ্ছিল না।

Ad

শেষে স্বামীকে বাঁচাতে নিজের মুখ দিয়েই কৃত্রিম ভাবে শ্বাসপ্রক্রিয়া চালানোর চেষ্টা করছিলেন ওই নারী। কিন্তু শেষ পর্যন্ত নাকি তাকে বাঁচানো যায়নি।
ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের আগ্রার বলে টুইটে দাবি করা হয়েছে।

যদিও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বারবার বলে আসছেন, রাজ্যের জরুরি পরিষেবায় কোনও ঘাটতি নেই। সবশেষ গত রোববারও (২৫ এপ্রিল) এ দাবি করেছেন তিনি। তারপর দিনই সোমবার আগ্রার হৃদয় বিদারক এ ঘটনার ছবিটি ভাইরাল হয়।

এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তিন লাখ ৫৪ হাজার ৫৩১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন রেকর্ড সংখ্যক দুই হাজার ৮০৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৬ এপ্রিল) সকাল পর্যন্ত দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০ জন এবং মারা গেছেন এক লাখ ৯৫ হাজার ১১৬ জন। আক্রান্তের দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে।

আরও পড়ুন