মারন ভাইরাস নিরিখে হটস্পষ্ট হাওড়া ও কলকাতার বিস্তীর্ন এলাকা, করোনা রুখতে প্রশাসনকে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

UBG NEWS, ১৭ এপ্রিলঃ মারন ভাইরাস রুখতে কেন্দ্র যে মারন ভাইরাস এলাকা গুলির নাম ধার্য করেছে তার মধ্যে পশ্চিমবঙ্গের ৫ টি জেলা রয়েছে। যার মধ্যে হাওড়া ও কলকাতার বেশ কিছু জায়গাই হটস্পষ্ট এলাকা হিসাবে গন্য হয়েছে।

শুক্রবার নবান্নের কনফারেন্স ডাকা বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, ইতিমধ্যে পরিস্থিতি খুব খারাপ হাওড়ার। সংক্রমণ যেভাবে বাড়ছে তা রুখতেই হবে। শুধু তাই নয়, প্রয়োজন ছাড়া সেখানকার বাসিন্দাদের বাইরে বেরোতে মানা করা হয়েছে। আগামী ১৪ দিনের মধ্যে হাওড়াকে অরেঞ্জ জোনে আনতে হবে বলে জেলা প্রশাসনকে সতর্ক করেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিনও বলেন, “বাজারে যেতে গেলে সব নিয়ম মানতে হবে। চেষ্টা করুন বাড়ি থেকে কম বেরনোর।” তিনি বলেন, মেদিনীপুর, আসানসোল রেড জোন থেকে অরেঞ্জ জোনে চলে এসেছে। উত্তর ২৪ পরগনাকেও অরেঞ্জ জোনে আনতে হবে। তবে শিলিগুড়িতেও কড়া নজরদারি প্রয়োজন বলে জেলা প্রশাসনকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী।

এছাড়াও বাজারে গতিবিধি নিয়ন্ত্রণ করবে রাজ্য। এদিন মুখ্যমন্ত্রী সাফ এও জানান, পাঁচ জনের বেশি বাজারে যাওয়া যাবে না। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে কিনা, প্রত্যেকে মাস্ক পরেছেন কিনা, তা নজরদারিতে থাকবে সশস্ত্র পুলিস। পাশাপাশি যারা নিয়ম মানবেন না তাদের বিরুদ্ধে কড়া হবে প্রশাসন।