মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনের মধ্যে সর্বাধিক মৃত্যু, ২৪ ঘণ্টায় প্রাণ কেড়েছে ১,৪৮০ জনের

UBG NEWS, ডেস্ক :বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ দেশ আমেরিকাও বাগে আনতে পারছে না মারাত্মক করোনা ভাইরাসের (Coronavirus) ধ্বংসলীলাকে। ট্রাম্পের দেশেও একের পর এক মানুষের মৃত্যু হচ্ছে ওই মারণ ভাইরাসে। ‘টেলিগ্রাফ’ -এ প্রকাশিত তথ্য অনুসারে, আমেরিকার ‘জন হপকিন্স বিশ্ববিদ্যালয়’ যে তথ্য প্রকাশ করেছে তা দেখে শিউরে উঠবেন সবাই। গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনের মধ্যে সর্বাধিক মৃত্যু (Coronavirus Deaths in US) হয়েছে। ওই রাক্ষুসে ভাইরাস একদিনের মধ্যে প্রাণ কেড়েছে ((Coronavirus In America) ১,৪৮০ জনের। এই পরিসংখ্যান ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার সন্ধে থেকে শুক্রবার সন্ধে পর্যন্ত। মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনের মধ্যে করোনা সংক্রমণে এতজন মানুষ এর আগে কখনো মারা যায়নি। এতদিন পর্যন্ত সেখানে করোনার ছোবলে একদিনে ১১৬৯ জন মানুষের মারা যাওয়ার খবর ছিল। এবার এই সংখ্যা ভেঙে দিল আগের সব রেকর্ড। আমেরিকা জুড়ে এখন শুধু মৃতদেহের সারি আর বাতাসে স্বজন হারানোর কান্না।

 

প্রাপ্ত তথ্য অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের কারণে এখনও পর্যন্ত সব মিলিয়ে অন্তত ৭,৪০০ জনেরও বেশি মানুষ মারা গেছে। আর এই রোগে সেদেশে সংক্রামিত প্রায় তিন লক্ষ মানুষ। মার্কিন সরকার এই ভাইরাস থেকে রেহাই পাওয়ার সব রকম চেষ্টা করলেও কোনওটাই এখনও পর্যন্ত সেভাবে কাজে আসেনি। সেখানে আপাতত করোনা পরিস্থিতির কোনও উন্নতি হয়নি। আর এই ঘটনাই চিন্তার ভাঁজ ফেলছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কপালে।

 

মার্কিন প্রেসিডেন্ট ইতিমধ্যেই করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে তাঁর দেশের নাগরিকদের বাইরে বেরোনোর ​​সময় বিশেষ মাস্ক পরার পরামর্শ দিয়েছেন। আপনাদের জানিয়ে রাখি, গোটা বিশ্বের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত আমেরিকাতেই করোনা ভাইরাস সবচেয়ে বেশি থাবা বসিয়েছে (সংক্রমণের সংখ্যা অনুসারে)। এর পরেই যে দেশটি রয়েছে তা হল ইতালি। সেখানে প্রায় ১ লক্ষ ২০ হাজার মানুষ সংক্রামিত হয়েছেন এই মারণ ভাইরাসে, যদিও করোনা ভাইরাসের আক্রমণে মৃত্যুর সংখ্যার বিচারে আমেরিকার থেকে এগিয়ে রয়েছে ইতালি।এখনও পর্যন্ত ইতালিতে ১৪,৬৮১ জন মারা গেছেন।

 

চিনের উহান শহর থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়ায় পর প্রায় ৩২০০ জন মানুষ সেদেশে মারা গেছে। স্পেনে মারা গেছেন প্রায় ১১,০০০ মানুষ। জার্মানিতে ১২৭৫ জন, ফ্রান্সে ৬৫২০ জন, ইরানে ৩২৯৪ জন, ব্রিটেনে ৩৬০৫ জন এবং দক্ষিণ কোরিয়ায় ১৭৪ জন মারা গেছে। ভারতে করোনা ভাইরাসে সংক্রামিত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৪৭ জনে। গত ২৪ ঘণ্টায় এদেশে করোনা আক্রান্ত ৪৭৮ জন নতুন রোগীর সন্ধান মিলেছে। এ পর্যন্ত আমাদের দেশে মারা গেছেন ৬২ জন, যদিও ১৫৭ জন রোগী করোনার সঙ্গে যুদ্ধে জয়ী হয়ে নিজের বাড়িতে ফিরে গেছেন।