Ad
করোনা ভাইরাসরাজ্য

১লা জুলাই চিকিত্‍সক দিবসে কোভিড যোদ্ধাদের সম্মান জানাতে ছুটি ঘোষণা মমতার

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : কোভিড যোদ্ধাদের সম্মান প্রদান, ১লা জুলাই চিকিত্‍সক দিবসে ছুটি ঘোষণা মমতার। নিজেদের জীবনের বাজি রেখে চিকিত্‍সকেরা মানুষের সেবা করেন অহরহ। গত বছর থেকে করোনা মহামারীর দুর্দিনে নিজেদের জীবন বিপন্ন করে চিকিত্‍সকেরা প্রতিমুহূর্তে লড়াই চালাচ্ছেন জীবন বাঁচানোর। সেই কঠিন লড়াইকে কুর্নিশ জানাতেই জুলাইয়ের এক তারিখে জাতীয় চিকিত্‍সক দিবস উপলক্ষ্যে রাজ্যে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

গত কয়েকমাসে দেশের পরিস্থিতি এবং সার্বিক কাঠামো মুখ থুবড়ে পড়েছিল যেভাবে তার থেকে এই সুস্থতার পিছনে রয়েছে প্রশাসনিক পরিকল্পনা আর চিকিত্‍সকদের অক্লান্ত পরিশ্রম। রাজ্যেও ধীরে ধীরে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ নবান্ন সভাঘর থেকে মুখ্যমন্ত্রী একাধিক বিধি নিষেধ শিথিল করার কথা ঘোষণা করেছেন। এই মুহুর্তে ট্রেন চালু না হলেও চলবে বাস। সময়সীমা মেনে খুলবে পার্লার, জিম।

Ad

কোভিড যোদ্ধাদের সম্মান প্রদান, তার মধ্যেই ১লা জুলাই কোভিড ওয়ারিয়র্স দের সম্মান প্রদানে ছুটি ঘোষণা করলেন তিনি। এর আগে গত রবিবার মন কি বাতে দেশের প্রধানমন্ত্রীও চিকিত্‍সকদের কুর্নিশ জানিয়েছিলেন। দেশে প্রথমবার চিকিত্‍সকদের সম্মান জানতে জাতীয় চিকিত্‍সক দিবসের ঘোষণা হয়েছিল ১৯৯১ সালে। দেশের এই কঠিন পরিস্থিতিতে করোনা যোদ্ধাদের জীবন বাজি রেখে দিন রাতের এই অক্লান্ত পরিশ্রমকে কুর্নিশ এবং সম্মান জানিয়েই আজকের ছুটি ঘোষণা মমতার।

আরও পড়ুন