করোনায় জর্জরিত ভারত, এহেন পরিস্থিতিতে অক্সিজেন পরিষেবায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন কেকেআরের কামিন্স

    ইউবিজি নিউজ ডেস্ক : কলকাতায় খেলতে এসে ভারতের হৃদয় জিতে নিলেন অস্ট্রেলীয় স্পিডস্টার প্যাট কামিন্স। করোনায় জর্জরিত ভারত। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ার্স ফান্ডে ৫০ হাজার মার্কিন ডলার দান করলেন তিনি। জানিয়ে দিলেন, ভারতের অতিমারীর পরিস্থিতিতে যেভাবে অক্সিজেন পরিষেবায় ঘাটতি দেখা দিয়েছে, তাকে সাহায্য করার জন্যই তাঁর এই উদ্যোগ। আর এই কঠিন সময়ে আইপিএল চালিয়ে যাওয়ার পক্ষেও সওয়াল করেন তিনি। জানিয়েছেন, এটা এই দুঃসময়ে কয়েক ঘন্টার বিনোদন!

    নিজের টুইটার একাউন্ট থেকে প্যাট কামিন্স সোমবার বড়সড় এই ঘোষণা করার পরে বাকি শীর্ষস্থানীয় ক্রিকেটারদের কাছেও এই আর্জি রেখেছেন। প্রসঙ্গত, কামিন্সই চলতি আইপিএলে অংশগ্রহণকারী প্রথম ক্রিকেটার যিনি প্রকাশ্যে সাহায্যের কথা ঘোষণা করলেন।

    টুইটারে পোস্ট করা নিজের লিখিত বিবৃতিতে প্যাট কামিন্স জানিয়েছেন, “কোভিড অতিমারীর কারণে এই সময় আইপিএল আয়োজন করা যুক্তিযুক্ত করা, তা নিয়ে প্রশ্ন ওঠে গিয়েছে। ভারতীয় কেন্দ্রীয় সরকারের মতামত হল, গোটা দেশের জনগণ যখন লকডাউনে, তখন আইপিএল কয়েক ঘন্টার বিনোদন এবং স্বস্তি দেয়। এই সময়ে অসংখ্য মানুষ কষ্ট সহ্য করছেন, এটা জানতে পেরে দুঃখে হৃদয় ভারাক্রান্ত হয়ে পড়ছে।”

    সোমবারই ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩.৫৩ লাখ। বিশ্বে কোভিড অতিমারী শুরুর সময় থেকে কোনো দেশে যা সর্বকালীন রেকর্ড। যাইহোক, ২৪ ঘন্টা আগেই রাজস্থান রয়্যালস পেসার এন্ড্রু টাই আইপিএল থেকে সরে দাঁড়ানোর কথা জানান। সোমবার আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন আরসিবির দুই অস্ট্রেলীয় এডাম জাম্পা এবং কেন রিচার্ডসন।