Ad
করোনা ভাইরাসরাজ্য

১৭ হাজারের বেশি রাজ্যে দৈনিক আক্রান্ত, সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগনা, কলকাতা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : রাজ্যে করোনা সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা এবং কলকাতা। করোনা সংক্রমণের শুরু থেকেই যে প্রবণতা দেখা গিয়েছিল, অতিমারির দ্বিতীয় ঢেউ ধাক্কা মারার সময়েও সেই একই ধারা বজায় রয়েছে। রবিবার রাজ্যে যত জন করোনা সংক্রমিত হয়েছেন তার প্রায় অর্ধেক ওই দু’টি জেলাতেই। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৩ হাজার ৯৪২ এবং কলকাতায় আক্রান্ত ৩ হাজার ৯৩৫।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, দৈনিক আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৫১৫ জন। যার জেরে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা এখন ৮ লক্ষ ৬৩ হাজার ৩৯৩ জন। রাজ্যে এখন সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লক্ষ ১৮ হাজার ৪৯৫ জন। যা শনিবারের থেকে ১ হাজার ৮৩৬ জন বেশি।

Ad

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৫৬ হাজার ২০৯টি কোভিড টেস্ট করা হয়েছে। এর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ১৭ হাজার ৫১৫ টি। এর জেরে দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩১.১৬ শতাংশে। সংক্রমিতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায় এর মোট হার দাঁড়িয়েছে ৮.১৯ শতাংশ। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে ৯২ হাজার ১৯৩ জনকে টিকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ১ কোটি ১০ লক্ষ ৬৪ হাজার ৬৭১ জনকে।

রবিবার রাজ্যে মৃত্যু হয়েছে ৯২ জনের। এর মধ্যে ২৯ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। ২৩ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৯ জন, বীরভূমে ৯ জন, হুগলিতে ৬ জন এবং দার্জিলিঙে ৪ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন