করোনা ঠেকাতে কড়াকড়ি নয়া গাইডলাইন জারি ভারতীয় রেলের, অমান্য করলে গুনতে হবে মোটা অঙ্কের জরিমানা

ইউবিজি নিউজ অনলাইন ডেস্ক : নয়া গাইডলাইন জারি করলে ভারতীয় রেল। করোনা বিধি কড়াকড়ি করা হয়েছে। না মানলেই মোটা টাকার জরিমানা। গোটা দেশ জুড়ে জারি থাকবে এই নয়া বিধি। করোনা পরিস্থিতি এতটাই ভয়ঙ্ক হয়ে উঠেছে, যে মোটা টাকার জরিমানা না করলে, মানুষকে বাধ্য করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে রেল কতৃপক্ষ।

মাস্ক না পরলে ৫০০ টাকার জরিমানা। রেল চত্বরে প্রবেশ করলে ট্রেন অথবা স্টেশনে মাস্ক পরে না থাকলে জরিমানা দিতে হবে। গত বেশ কিছু সপ্তাহ ধরে দেখা যাচ্ছে পরিযায়ী শ্রমিকদের ভিড় রয়েছে স্টেশন ও ট্রেনে।

মূলত, দিল্লি, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে স্টেশনে পরিযায়ী শ্রমিকদের আনাগোনা দেখা যাচ্ছে। গত বছর দেখা গিয়েছিল, ট্রেন বাস না পাওয়ায় দীর্ঘ পথ হেঁটেছিলেন তাঁরা। ছিল না কাছে খাবার ও জল। সকলের জন্যই মাস্ক বাধ্যতামূলক করল রেল। ৫০০ টাকার জরিমানা টানা ৬ মাস জারি  থাকবে।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমণের শিকার হয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৬৯২ জন। শুক্রবারের তুলনায় সংখ্যাটা  আরও প্রায় ১৭ হাজার বেশি। সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে দেশে দৈনিক মৃত্যুও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সংখ্যা ১৩৪১ জনের। একদিনে মৃত্যুর নিরিখে যা গত একবছেরের করোনা পর্বে সবথেকে বেশি।