Ad
করোনা ভাইরাসদেশ

করোনায় বিশ্বের এক নাম্বার জায়গা দখল করার লক্ষে এগোচ্ছে ভারত , সংক্রমনের নিরিখে ইতালি কেও পেরিয়ে গেল দেশ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ, ডেস্ক : দেশজুড়ে চলছে পঞ্চম দফার লকডাউন; এই লকডাউনের পোষাকি নাম আনলক ১। যখন দেশে ৩০০ জনের মত আক্রান্ত ছিল তখন ছিল পূর্ন লকডাউন; বাড়ির বাইরে বেরোলেই পুলিশের লাঠি।

এখন সেসব অতীত দেশ যখন সংক্রমনের নিরিখে বিশ্বের এক নাম্বার জায়গা দখল করার লক্ষে এগোচ্ছে তখন লকডাউন বলতে গে উঠেই গেছে। আর এই আনলক ওয়ানের প্রাপ্তিযোগ বেশ ভালই। আনলক ওয়ানের প্রথম ৫ দিনের মাথায় ভারতে এত বিপুল সংক্রমণ বাড়ল যে সংক্রমনের নিরিখে ইতালি কেও পেরিয়ে গেল দেশ। এবং সাথে সাথেই বিশ্বের ষষ্ঠ স্থানও দখল করে নিল।

Ad

৬ কোটি ৪৭ লক্ষ জনসংখ্যার দেশ ইতালি এখন পর্যন্ত দেশের মোট ৪০ লক্ষ ৪৯ হাজার ৫২১ জনের করোনা ভাইরাস টেস্ট করেছে যার ১০ লক্ষ জনসংখ্যা পিছু গড়ে ৬৬ হাজার ৯৭০।

এই বিপুল সংখ্যার টেস্টে ইতালি তে ধরা পড়েছে মোট ২ লক্ষ ৩৪ হাজার ১৩ জনের করোনা ভাইরাস সংক্রমণ। যার মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬৮৯ জনের এবং এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৬১ হাজার। অন্যদিকে ১৩৭ কোটি জনসংখ্যার ভারতে মোট টেস্ট হয়েছে এখন পর্যন্ত ৪৩ লক্ষ ৮৬ হাজার ৩৭৯ যা প্রতি ১০ লক্ষ জনগন পিছু মাত্র ৩ হাজার ১৮১।

১০ লক্ষ জনগন পিছু টেস্টের নিরিখে ইতালির ধারে কাছে না থেকেও ভারত সংক্রমনের নিরিখে পেরিয়ে গেছে ইতালি কে। এই মুহুর্তে দেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ১৬৩ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লক্ষ ১৫ হাজার ২২৩ জন। তবে মৃত্যু সংখ্যার নিরিখে ইতালির থেকে অনেকটাই ভাল যায়গায় রয়েছে ভারত। ভারতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৫৮৮ জন।

আরও পড়ুন