করোনা ভাইরাসবাংলা সিনেমা

করোনা আবহে বিনামূল‍্যে দুঃস্থ ছাত্রছাত্রীদের শিক্ষাদানের ব্যবস্থায় পর্দার ‘বামাক্ষ্যাপা’

ইউবিজি নিউজ ডেস্ক : অভিনেতা সব‍্যসাচী চৌধুরী (sabyasachi chowdhury) মানুষটি সত্যিই খুব অদ্ভুত। ইন্ডাস্ট্রির তথাকথিত নায়কদের মধ্যে তিনি একদম আলাদা। তাই তাঁর ভাবনা-চিন্তাও অনেকটাই অন্যরকম। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি পাশ করে অভিনয়ের নেশাকে পেশায় পরিণত করা সব‍্যসাচী এবার এগিয়ে এলেন দুঃস্থ ছাত্রছাত্রীদের বিনামুল‍্যে শিক্ষার ব্যবস্থা করার জন্য।

সম্প্রতি ফেসবুকে একটি পোস্ট করে সব‍্যসাচী জানিয়েছেন, করোনা অতিমারীর কারণে আর্থিক কষ্টের সম্মুখীন হয়ে যেসব ছাত্রছাত্রীরা পড়াশোনা চালাতে পারছেন না তাঁদের বিনামুল‍্যে টিউশন দেওয়ার জন্য চারজন ব্যক্তি এগিয়ে এসেছেন।

✅ POST FOR STUDENTS (ছাত্রছাত্রীদের জন্য)
PLEASE READ THE COMMENT SECTION.
বিনাপয়সায় শিক্ষক বা শিক্ষিকা পেয়ে যাবে…..

Posted by Sabyasachi Chowdhury on Saturday, 8 May 2021

Ad

 

তাঁদের মধ্যে একজন পড়াবেন একাদশ ও দ্বাদশ শ্রেণির পদার্থবিজ্ঞান, কেউ বা পড়াবেন একাদশ ও দ্বাদশ শ্রেণির ইংরাজি, কেউ পড়াবেন ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত আর্টস গ্রুপের সমস্ত বিষয়।

এছাড়াও সব‍্যসাচী জানিয়েছেন, যদি কেউ বিনা পয়সায় ছাত্রছাত্রীদের গাইড করতে চান, তাহলে তাঁরা যেন তাঁর কমেন্ট সেকশনে নিজের ডিটেইলস এবং কি সাবজেক্ট পড়াতে চান, তার ডিটেইলস লিখে দেন, যাতে যে কোনো দুঃস্থ ছাত্রছাত্রী তাঁদের সঙ্গে অনায়াসেই যোগাযোগ করতে পারেন।

সব‍্যসাচীর এই আবেদনে সাড়া দিয়ে অনেকেই এগিয়ে এসেছেন। কেউ পড়াতে চেয়েছেন সংস্কৃত, কেউ বা জীবন বিজ্ঞান। কেউ পড়াতে চান অঙ্ক। সব‍্যসাচী জানিয়েছেন, তিনি নিজে পড়াশোনা ভালোবাসেন। ফলে তিনি চান, শিক্ষার অধিকার থেকে কোনো মানুষ যেন বঞ্চিত না হন।

কিছুদিন আগেই বান্ধবী ঐন্দ্রিলা শর্মা (oindrila sharma)-র ক‍্যান্সারে আক্রান্ত হওয়ার খবর পেয়েই তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন সব‍্যসাচী। এর মধ্যেই ছিল ঐন্দ্রিলার জন্মদিন। নিজের জন্মদিনে ইন্সটাগ্রামে ‘ফল্ট ইন আওয়ার স্টার’ ফিল্মের একটি পোস্টার শেয়ার করেছেন ঐন্দ্রিলা। এই ফিল্মের হিন্দি রিমেক হল ‘দিল বেচারা’। ফিল্মটির চিত্রনাট্য তৈরী হয়েছে ক্যান্সারে আক্রান্ত দুই তরুণ-তরুণীর প্রেমকাহিনী নিয়ে।

এছাড়াও একটি ইন্সটাগ্রাম লাইভে নিজের জীবন নিয়ে আক্ষেপ করেছেন ঐন্দ্রিলা। ঐন্দ্রিলার শেয়ার করা পোস্টারের নিচে কমেন্ট করে সব‍্যসাচী বলেছেন, তাঁরা ঐন্দ্রিলাকে সুস্থ করে তুলবেন। ‘মহাপীঠ তারাপীঠ’ সিরিয়ালে ‘বামা ক্ষ‍্যাপা’-র চরিত্রে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেছেন সব‍্যসাচী। ঐন্দ্রিলার সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক থাকলেও কোনোদিন তা প্রকাশ্যে আনেননি ঐন্দ্রিলা বা সব‍্যসাচী।

অপরদিকে ‘স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড’-এ পুরস্কার পেয়ে সম্মানিত হয়েছে টিম ‘মহাপীঠ তারাপীঠ’। ঐন্দ্রিলার সঙ্গে ছবি তুলেছেন ‘মহাপীঠ তারাপীঠ’-এর ‘বামা’ সব‍্যসাচী। ছবি তুলে ইন্সটাগ্রামে শেয়ার করে ঐন্দ্রিলা লিখেছেন, সব‍্যসাচী তাঁর কাছে ভগবানের দান। সত্যিই সব‍্যসাচী আবারও প্রমাণ করে দিলেন, মানবিকতা এখনও মরে যায়নি।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]