যেন জামা পরে সদ্য স্নান করে এলেন! টানা ১৫ ঘণ্টা পিপিই পরে লড়াইয়ে এহেন পরিস্থিতি চিকিৎসকের

ইউবিজি নিউজ ডেস্ক : করোনার বিরুদ্ধে লড়তে গিয়ে দিন রাত মিলিয়ে টানা ১৫ ঘণ্টা পরে থাকতে হচ্ছে পিপিই। এই গরমে। ফলে, প্রায় দমবন্ধ করা পরিস্থিতিতে হাঁসফাঁস করতে করতে কী অবস্থা হচ্ছে তাঁদের, টুইটে ছবি প্রকাশ করে তা দেখিয়ে দিলেন চিকিৎসক সোহিল। আর তাঁর সেই টুইট ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। ভূয়সী প্রশংসা করছেন নেটাগরিকরা।

টুইটে দেওয়া ছবিতে দেখা যাচ্ছে, টানা ১৫ ঘণ্টা পিপিই পরে করোনা রোগীদের চিকিৎসার পর ঘামে কী ভাবে ভিজে গিয়েছে চিকিৎসক সোহিলের জামা। মনে হচ্ছে যেন জামা পরে সদ্য স্নান করে এলেন!

ইউবিজি নিউজ ডেস্ক:‌ দেশে দৈনিক সংক্রমণ প্রায় চার লক্ষ ছুঁইছুঁই। দৈনিক মৃতের সংখ্যা চার হাজার ছুঁতে চলেছে। এই পরিস্থিতিতে নাওয়া–খাওয়ার সময় নেই চিকিৎসক সহ স্বাস্থ্যকর্মীদের। পিপিই কিট পরে কোভিড রোগীদের সুস্থ করার কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে।

সেই ছবিতে দেখা যাচ্ছে, প্রায় ১৫ ঘণ্টা পিপিই কিট পরে থাকার পর একজন চিকিৎসকের গোটা শরীর ঘামে ভিজে গেছে। দেখে মনে হচ্ছে, সদ্য স্নান সেরে উঠেছেন তিনি। ২৮ এপ্রিল নিজের এই ছবি টুইটারে পোস্ট করেন চিকিৎসক সোহিল। তিনি দুটি ছবি পোস্ট করেছিলেন।

একটি ছবিতে তিনি রয়েছেন পিপিই কিট পরে। অপর ছবিতে দেখা যাচ্ছে, পিপিই কিট খোলার পর ঘামে একেবারে ভিজে গিয়েছেন তিনি। সঙ্গে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘‌দেশের সেবা করতে পেরে গর্বিত।’‌ একইসঙ্গে তিনি আবেদন করেছেন, ‘‌সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের তরফে আবেদন রাখছি, সবাই সামাজিক দূরত্ববিধি মেনে চলুন। টিকা নিন। করোনাকে দূরে সরিয়ে রাখার জন্য সেরা উপায় টিকাকরণ।’‌

এই পোস্ট হাজারের বেশি লাইক পেয়েছে। অনেকেই রিটুইট করেছেন। একজন বলেছেন, ‘‌মানুষের সেবা করার জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অসংখ্য ধন্যবাদ।’‌