শনিবারের পর ফের রবিবার, কোচবিহার জেলায় ফের নতুন করে ১৯ জনের শরীরে মিলল করোনা

নিজস্ব সংবাদদাতা, কোচবিহার: শনিবারের পর ফের রবিবার কোচবিহার জেলায় নতুন করে ১৯ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের অস্তিত্ব। পর পর দু’দিন জেলায় মোট ৩৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট মেলায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

জেলা প্রশাসন সুত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্তরা সকলেই দিনহাটার বাসিন্দা। তাদের মধ্যে কয়েক জন পরিয়ায়ী শ্রমিক আবার কয়েকজন পরিয়ায়ী শ্রমিকদের সংস্পর্শে আসা বলে জানা গিয়েছে। নতুন করে এই ১৯ জন করোনা আক্রান্ত হওয়ায় ২টি নতুন কন্টেনমেন্ট জোন চিহ্নিত করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসন সুত্রে জানা গিয়েছে বর্তমানে জেলায় অ্যাকটিভ রোগী রয়েছেন ৪৬ জন।

এদিন জেলা শাসক পবন কাদিয়ান জানিয়েছেন, জেলায় নতুন করে আক্রান্ত আরও ১৯ জন। তারা প্রত্যকেই কোচবিহার জেলার দিনহাটা মহকুমার বাসিন্দা। যদিও আক্রান্তরা সকলেই পরিযায়ী শ্রমিক নন । অনেকেই করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন। আক্রান্তদের কোচবিহার কোভিড হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।প্রসঙ্গত, শনিবার দিনহাটায় নতুন করে সংক্রমিত হয়েছিল ১৯ জন। তারা প্রত্যকেই ভিন্ন রাজ্যে ফেরত বলে জানা গিয়েছে।

Advertisement

তবে আক্রান্তের হদিশ মেলাতে দিনহাটা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে রবিবার থেকে তিনদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মাছ, মাংস, সবজি, গালামালের দোকান সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত খোলা থাকবে বলে জানা গেছে। এদিকে এই মুহূর্তে কোচবিহার জেলায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪৬। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০২। মোট অ্যাক্টিভ কেস ৪৬ জন।