Ad
কোচবিহার

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের ওপর আক্রমণের ঘটনায় সমগ্র নিশিগঞ্জ জুড়ে ধিক্কার মিছিল যুবক সম্প্রদায়ের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

বাবাই সরকার, নিশিগঞ্জ : নিশিগঞ্জ এলাকার যুবকেরা আজ বিকেল ৫ ঘটিকায় নিশিগঞ্জ ক্লাব প্রাঙ্গন থেকে নিশিগঞ্জ বাজার  এলাকা জুড়ে শান্তিপূর্ন বিক্ষোভ মিছিলের  করেন।

বাংলাদেশে ঘটে যাওয়া হিন্দুদের উপর আক্রমণ, নৃশংস হত্যা, দুর্গা প্রতিমা ভাঙচুর, ইসকন মন্দিরে অগ্নিসংযোগের প্রতিবাদে ও বাংলাদেশের সংখ্যালঘুদের অধিকারের দাবিতে এক শান্তিপূর্ন বিক্ষোভ মিছিল করেন ।

Ad

উক্ত বিক্ষোভ মিছিলে জাতি ধর্ম বর্ন নির্বিশেষে শুভবুদ্ধি সম্পন্ন নাগরিকগন উপস্থিতি ছিলেন।  তৎসঙ্গে নিশিগঞ্জের সমস্ত পূজা কমিটিকে উক্ত বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করে বলে যানা যায়।

উল্লেখ্য, দুর্গাপুজোর মধ্যে বাংলাদেশের একাধিক মণ্ডপে তাণ্ডব চালানো হয়েছে। বাংলাদেশের এক স্বনামধন্য সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, একটি পুজো মণ্ডপে কোরান শরিফের অসম্মান করা হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট ছড়িয়ে পড়ে। এরপর মণ্ডপে ভাঙচুর শুরু হয়।

চাঁদপুরের হাজিগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালি, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং কক্সবাজারের পেকুয়ায় বিভিন্ন মন্দিরে হামলা চালানো হয়। বেশ কিছু ছবিও প্রকাশ্যে আসে যাতে দেখা যায় দুর্গা প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সেই সব প্রতিমা ভাঙার ছবি ছড়িয়ে পড়ে। সেই ঘটনায় জামাত-ই-ইসলামির বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। সরকারের দাবি, হাসিনা সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই এই হামলা চালিয়েছে জামাত।

আরও পড়ুন