পরীক্ষা নিয়ে আসর গরম করছেন কেন? ফের মুখ্যমন্ত্রীকে আক্রমন রাজ্যপালের

কলকাতা, ২৯ আগস্টঃ ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এবার কলেজ- বিশ্ববিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন রাজ্যপাল। পড়ুয়াদের নিয়ে তিনি কেন রাজনীতি করছেন এদিন টুইট করে সেই প্রশ্নও তুলেছেন তিনি।

শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল সভামঞ্চ থেকে সেপ্টেম্বরে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়া হবে না, সেকথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, শীর্ষ আদালত যখন বলেছে তখন তো পরীক্ষা নিতেই হবে৷ পুজোর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় দেখতে হবে৷ অনলাইন বা অফলাইনে পরীক্ষা নেওয়া হবে তা আলোচনা করে দেখুক কলেজ-বিশ্ববিদ্যালয়৷

সেই মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ দেন, “এক সপ্তাহের মধ্যে সূচি ঠিক করে ইউজিসিকে জানিয়ে দিন। কিন্তু সেপ্টেম্বরে পরীক্ষা নেওয়ার কোনও প্রশ্নই নেই। পুজোর আগে কী ভাবে পরীক্ষা নেওয়া যায় তা ঠিক করতে হবে”।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই টুইট করে রাজ্যপাল জগদীপ ধনকড় বলেন, “পরীক্ষা নিয়ে আসর গরম করছেন কেন? সুপ্রিম কোর্টের নির্দেশ ভাল করে পড়ুন। তোষণের রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী। সুপ্রিম কোর্টের নির্দেশই আইন। পড়ুয়াদের নিয়ে রাজনীতি করবেন না।”