কলকাতাকোচবিহাররাজ্য

কোচবিহার সহ উত্তরবঙ্গের একাধিক নদীতে বাড়তে পারে জলস্তর! লাল সতর্কবার্তা জারি করল আবহাওয়া দপ্তর

UBG NEWS: আজ সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও আজ সকাল থেকেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। দক্ষিণবঙ্গের পাশাপাশি প্রবল বর্ষণে ভাসতে চলেছে উত্তরবঙ্গও। যার ফলে উত্তরবঙ্গের বেশ কিছু নদীতে ব্যাপক জলস্ফীতির সম্ভাবনাও রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, আগামী চার দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলবে। দার্জিলিং, কালিম্পংয়ে আজ ও আগামীকাল অতি ভারী বৃষ্টির সর্তক বার্তা দেওয়া হয়েছে। এদিকে আবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারেও প্রবল বৃষ্টির সর্তক বার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টির সর্তক বার্তা দেওয়া হয়েছে। রবিবার ও সোমবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সর্তক বার্তা দেওয়া রয়েছে।

Ad

উত্তরবঙ্গে যদি এভাবেই লাগাতার বৃষ্টিপাত হতে থাকে তাহলে ধস নামার প্রবল সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এমনিতে ইতিমধ্যে উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে ধস নামতে শুরু করেছে। আগামী দিনেও পাহাড়ি এলাকাগুলিতে ধ্বস নামার সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

উত্তরবঙ্গ জুড়ে ২০০ মিলিমিটার বৃষ্টির সতর্কবার্তা রয়েছে। যে কারণে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বাড়তে পারে। বৃষ্টিপাতের সতর্কতার দরুন উত্তরবঙ্গ জুড়ে এই মুহূর্তে লাল সতর্কবার্তা জারি করা হয়েছে। উত্তরবঙ্গ ছাড়াও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]