‘দিদি কে বলো’- কর্মসূচি নিয়ে দিনহাটার গ্রামে বিধায়ক উদয়ন গুহ

দিনহাটা: দুর্গাপূজার শেষ হতেই দ্বিতীয় দফার দিদিকে বলো কর্মসূচি কে সামনে নিয়ে জনসাধারণের কাছে পৌঁছতে শুরু করে দিয়েছেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। ইতিমধ্যেই তিনি দুটি গ্রামে সেখানকার সাধারণ মানুষের কথা শোনেন এবং দিদিকে বলো যে নাম্বার সম্মিলিত কার্ড তাও সাধারণ মানুষের হাতে তুলে দেন।

তাদের আরও বলেন, নিজেদের কোন অভাব অভিযোগ থাকলে আপনারা সরাসরি দিদি কে জানাতে পারবেন। এই দিদিকে বলো কর্মসূচির নির্দেশ অনুসারে বৃহস্পতিবার তিনি দিনহাটা ২ নম্বর ব্লকের বড় শাকদল গ্রাম পঞ্চায়েতের রাখালমারি এলাকায় সাধারণ মানুষের বাড়িতে গিয়ে তাদের সমস্যার কথা শোনেন এবং দিদিকে বলো ফোন নাম্বার দেওয়া কার্ড তুলে দেন ।

সাধারণ মানুষের সাথে আলোচনায় ব্যস্ত বিধায়ক

এই দিদিকে বলো সম্পর্কিত বিস্তারিত বিষয় সকলের সামনে তুলে ধরেন তিনি। এই কর্মসূচিতে এলাকার বিভিন্ন মানুষের কাছে পৌঁছতেই তারা তাদের এলাকার অভাব-অভিযোগ বিধায়ক কে কাছে পেয়ে তা তুলে ধরেন। বিধায়ক তাদের আশ্বাস দেন দ্রুত সেই সমস্যার সমাধান করা হবে।

এদিন তিনি দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশ অনুসারে প্রায় ৫ থেকে ৬ টি বাড়িতে গিয়ে সেখানে দিদিকে বলোর প্রচার চালানোর পাশাপাশি এলাকার সাধারণ মানুষকে নিয়ে দলের সাংগঠনিক সভা করেন। বিভিন্ন সভায় তিনি বক্তব্য রাখতে গিয়ে মূলত অসমের বিজেপি সরকারের এই এনআরসি নিয়েও বারংবার তিনি সরব হন। পাশাপাশি রাজ্যে যেভাবে বিজেপি লাগামহীন সন্ত্রাস শুরু করেছে তা নিয়েও সাধারণ মানুষের কাছে তার বিস্তারিত বিবরণ তুলে ধরেন তিনি।

এদিন রাতে ওই এলাকারই এক তৃণমূল কংগ্রেস কর্মীর বাড়িতে রাত্রি যাপন করেন তিনি। সেখানে বড় শাকদল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে সাস্কৃতিক অনুষ্ঠান এর পাশাপাশি দিদি কে বলো কর্মসূচি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাত্রি যাপন করছেন বিধায়ক উদয়ন গুহ

শুক্রবার সকালে বিধায়ক উদয়ন গুহ ওই এলাকারই বেশকয়েকজন পুরনো দিনের তৃণমূল কংগ্রেস কর্মী বাড়িতে যান। সেখানে গিয়ে পরিবারের লোকেদের সাথে কথা বলার পাশাপাশি তাদের অভাব অভিযোগ বিভিন্ন বিষয়ে শোনেন এবং দ্রুত সেই সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি। পরবর্তীতে ওই এলাকারই একটি জায়গায় তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই দিদি কে বলো কর্মসূচি সম্পন্ন হয়।

এই কর্মসূচিতে সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান তাপস দাস, তৃণমূল নেতা বিষ্ণুপদ সরকার সহ আরো অনেকে। এদিন বিধায়ক উদয়ন গুহ সাধারণ মানুষের বাড়িতে গেলে এলাকার বাসিন্দারা তাদের ওই এলাকার রাস্তাঘাট পানীয় জলের সমস্যা সহ বিভিন্ন বিষয় নিয়ে বিধায়কের কাছে অভিযোগ জানান।এই কর্মসূচিকে কেন্দ্র করে স্থানীয় এলাকায় তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকদের মধ্যে বেশ উৎসাহ লক্ষ্য করা যায়।