Ad
কোচবিহার

মাস্কহীন মানুষদের সচেতন করতে এবার ‘গান্ধিগিরি’ কোচবিহার জেলা প্রশাসনের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ৩০ জুলাইঃ এবার করোনা নিয়ে সচেতনতা বাড়াতে গান্ধিগিরির পথ বেছে নিল কোচবিহার জেলা প্রশাসন।

আজ ভোরে শহরের সাগর দিঘি চত্বরে কোচবিহারের এক ম্যাজিস্ট্রেট ত্রিদিপ হোর মাস্কহীনদের ধরে গোলাপ ফুল দিয়ে অভ্যর্থনা জানানোর পাশাপাশি হাত জোড় করে মাস্ক ব্যবহারের পরামর্শ দিলেন। সাত সকালে জেলার উচ্চপদস্থ ওই আধিকারিককে সচেতনতা বাড়াতে এমন পথ বেছে নেওয়ায় অনেকেই হতচকিত হয়ে পরেন।

Ad

করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন বেসামাল দেশ তখন বিজ্ঞানীরা করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন। বিভিন্ন মাধ্যমে বিশেষজ্ঞরা বারবার সতর্ক করছেন সাধারণ মানুষদের। কিন্তু তারপরেও বহু মানুষ যেন গুরুত্বই দিতে রাজি হচ্ছেন না। মাস্ক ছাড়া রাস্তায় বেরিয়ে পরছেন। হাটে বাজারে ঘুরে বেড়াচ্ছেন। পুলিশ প্রশাসন মাঝে মধ্যেই সক্রিয় হয়ে মাস্কহীনদের ধরে ফাইন পর্যন্ত করছেন। কিন্তু পরিস্থিতির বদল হচ্ছে না। এবার কোচবিহার জেলা প্রশাসনের উচ্চ পদস্থ আধিকারিকের এহেন পদক্ষেপে সাধারণ মানুষের টনক কতটা নড়ে, এখন সেটাই দেখার।

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজ্ঞানীরা সন্দেহ প্রকাশ করে ছিলেন যে করোনার তৃতীয় ঢেউ সম্ভবত উত্তরবঙ্গ থেকে সারা রাজ্যে তার পর সারা দেশে ছড়াতে পারে সেই উত্তরবঙ্গের একটি জেলা কোচবিহারের মানুষের মধ্যে এই অসচেতনটা চিন্তায় ফেলেছে জেলা প্রশাসনকে।

আরও পড়ুন