কোচবিহার

করোনা পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে এবার এগিয়ে এল কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ

কোচবিহার, ১০ জানুয়ারিঃ করোনা পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে এবার এগিয়ে এল কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ। রবিবার কোচবিহার কোতোয়ালি থানার পুলিশের উদ্যোগে জিরানপুর এলাকায় একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

এদিনের এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন কোচবিহার কোতোয়ালি থানার আইসি অমিতাভ দাস, সহ পুলিশ আধিকারিকেরা এবং জিরানপুর অঞ্চলের পঞ্চায়েত প্রধান সহ বাকি পঞ্চায়েত এবং আধিকারিকেরা। জানা যায়, রক্ত সংকট মেটাতে কোচবিহার কোতয়ালী থানার উদ্যোগে অঞ্চলে অঞ্চলে ঘুরে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন হবে।

করোনা পরিস্থিতিতে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন ব্লাড ব্যাংকগুলিতে রক্ত সংকট দেখা দিয়েছে। এমতাবস্থায় কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ রক্তদান শিবিরের আয়োজন করলেন। রবিবার জিরানপুর গ্রাম পঞ্চায়েত কার্যালয় চত্বরে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। সংগৃহীত রক্ত কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাংক পাঠিয়ে দেওয়া হয়।

জানা যায়, কোচবিহার কোতোয়ালি থানার আইসি অমিতাভ দাসের উদ্যোগে এই রক্তদান শিবির। এদিন এই রক্তদান শিবিরের ৬০ জন রক্ত দেওয়ার কথা থাকলেও সেখানে ৬০ এর বেশি মানুষ স্বেচ্ছায় রক্তদান করেছে বলে জানা যায়। এদিন ভ্রাম্যমাণ রক্তদান শিবিরের মাধ্যামে এই রক্তদান কর্মসূচী সম্পূর্ণ হয় বলে জানা গিয়েছে।

Ad

কোতোয়ালি থানার আইসি অমিতাভ দাস জানিয়েছেন, রক্তের ডোনার কার্ড সংগ্রহ করে কোতোয়ালি থানায় একজন আধিকারিকের কাছে রাখা থাকবে। প্রয়োজন অনুযায়ী রোগীর আত্মীয়রা সেখান থেকে খুব সহজেই কার্ড সংগ্রহ করে রক্তের প্রয়োজন মেটাতে পারবেন। প্রতি সপ্তাহে রবিবার করে কোতোয়ালি থানার অন্তর্গত বিভিন্ন গ্রাম পঞ্চায়েতগুলিতে এ ধরনের রক্তদান শিবির অনুষ্ঠিত হবে।

জিরানপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী দীপঙ্কর দাস বলেন, করোনা আবহে রক্তের সংকট মেটাতে আজকের এই উদ্যোগ। কোতোয়ালি থানার আইসি অমিতাভ দাস তার সাথে যোগাযোগ করেন এবং তারপর তারা উদ্যোগ নিয়ে এই রক্তদান শিবির করছেন।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]