কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম ফের মহারাজা জিতেন্দ্র নারায়ণের নামে করার প্রস্তাব রোগী কল্যাণ সমিতির নবনিযুক্ত চেয়ারম্যানের

কোচবিহার, ১২ ফেব্রুয়ারিঃ কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম ফের মহারাজা জিতেন্দ্র নারায়ণের নামে করার প্রস্তাব দিলেন রোগী কল্যাণ সমিতির নবনিযুক্ত চেয়ারম্যান তথা কোচবিহার লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়। গতকাল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এই প্রস্তাব দেন পার্থবাবু।

প্রসঙ্গত, কোচবিহার রাজ আমলে গড়ে ওঠে কোচবিহার জিতেন্দ্র নারায়ণ হাসপাতাল। পরে গত বছর ওই হাসপাতালকে উন্নত করে মেডিক্যাল কলেজ গড়ে তোলা হয়। নাম পরিবর্তন করে রাখা হয় কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল।

গতকাল দুপুরে কোচবিহার মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল সুপার কাম ভাইস প্রিন্সিপালের সঙ্গে কথা বলেন পার্থবাবু। কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজের নাম মহারাজার নামে ফিরিয়ে আনারও প্রস্তাব দেন তিনি। পাশাপাশি হাসপাতালের বিভিন্ন বিভাগও ঘুরে দেখেন তিনি।

এদিন তিনি বলেন, “কোচবিহারের মানুষের দীর্ঘদিনের দাবি মেডিক্যাল কলেজের নাম রাজার নামে ফিরিয়ে আনা হোক। সেটা জানানো হল। বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলব”।