Ad
কোচবিহার

তুফানগঞ্জ পৌরসভার হাল ফেরাতে একাধিক নয়া উদ্যোগ পৌর প্রশাসকের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার: তুফানগঞ্জ পৌরসভা,২০১৫ সালে তৃণমূল কংগ্রেসের দখলে আসার পর একাধিক উন্নয়নমূলক প্রতিশ্রুতি থাকলেও তা হয়ে ওঠেনি বলে অভিযোগ ছিল সাধারণ মানুষের।

বর্তমানে পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন ইন্দ্রজিৎ ধর। এদিন তুফানগঞ্জ পৌরসভা এলাকার উন্নয়ন এবং সার্বিক পরিস্থিতি নিয়ে মুখ খোলেন তিনি। একাধিক নতুন প্রকল্প এবং মানুষের সঙ্গে জনসংযোগ প্রধান লক্ষ্য তার।

Ad

তিনি বলেন ইতিমধ্যে তিনি প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পর দুয়ারে দুয়ারে পৌর পরিসেবা বলে একটি নতুন প্রকল্প চালু করেন। এর মাধ্যমে পৌর এলাকার প্রতিটি বাড়িতে পৌঁছোবে পৌর কর্তৃপক্ষ। তাদের সুবিধা-অসুবিধা এবং অভাব-অভিযোগের কথা শুনবেন। তিনি বলেন, তুফানগঞ্জ পৌর এলাকার বাসিন্দাদের প্রাথমিক তিনটি দাবি ইতিমধ্যেই উঠে এসেছে। পানীয় জল, রাস্তাঘাট এবং সড়ক বাতি।

পুজোর আগে তুফানগঞ্জ জল প্রকল্প ওয়াটার ট্যাংক উদ্বোধন করে পরিষেবা চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান ইন্দ্রজিৎ বাবু। সেইসাথে পুজোর মরসুমে পৌর এলাকার যে কয়টি রাস্তা সংস্কারের প্রয়োজন তাও করে দেওয়া হবে বলে জানান তিনি।

তুফানগঞ্জ পৌর এলাকায় সবথেকে বড় সমস্যা রায়ডাক এক নাম্বার নদীর জলস্ফীতি। রায়ডাক নদী সংস্কারসহ নিরঞ্জন ঘর পরিষ্কার করা হবে খুব দ্রুত। নদীর কচুরিপানা তুলে পুনরায় নদীর নাব্যতা বৃদ্ধি করা যায় কিনা এই বিষয়ে পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

যদিওবা বিগত দিনে তুফানগঞ্জ পৌর এলাকার পৌর পরিষেবা আর ত্রুটি বিষয়ক বিভিন্ন অভিযোগ স্বীকার করে নিয়ে তিনি বলেন, বিগত দিনে যা হয়েছে তার কোন পুনবৃত্তি হবে না। পৌর এলাকার মানুষ পৌরসভার থেকে পরিষেবা না পেয়ে মুখ ফিরিয়ে নিয়েছিল, যার ফল বিধানসভা নির্বাচনে হাতেনাতে পাওয়া গেছে। সুতরাং সেই মানুষগুলিকে পুনরায় পৌরসভার প্রতি আশ্বস্ত করাই এখন একমাত্র লক্ষ্য।

আরও পড়ুন