কোচবিহার

কোচবিহারের শিতলখুচিতে পথশ্রী প্রকল্পের রাস্তার কাজের উদ্বোধন করলেন বিধায়ক

শিতলখুচিঃ পথশ্রী প্রকল্পের রাস্তার কাজের উদ্বোধন হল শিতলখুচিতে। বুধবার দুপুরে শীতলখুচি ব্লকের আকড়ারহাট বাজারের বড়গোদাই খোরা গ্রামের ৮০০ মিটার পাকা রাস্তার কাজের শিলান্যাস করা হয়। এদিন ওই রাস্তার কাজের শিলান্যাস করেন শীতলকুচি বিধায়ক হিতেন বর্মন।

এদিন ছাড়াও উপস্থিত ছিলেন ছোট শালবাড়ী অঞ্চলের অঞ্চল সভাপতি আব্দুল সামাদ মিয়া, ছোট শালবাড়ী অঞ্চলের প্রধান আনোয়ারা বিবি, জেলা পরিষদের সদস্য মাননীয়া জবা বেগম সহ স্থানীয় গ্রাম পঞ্চায়েত সহ অন্যান্যরা।

জানা গেছে, সম্প্রতি উত্তরবঙ্গে এসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পথশ্রী প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। তার পর জেলায় জেলায় প্রকল্পের সূচনা হয়ে যায়। এই প্রকল্পে রাজ্য জুড়ে ১২ হাজার কিলোমিটার নতুন রাস্তা, কিছু রাস্তা রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করা হবে। তার পর গোটা বাংলায় এই রাস্তার কাজ শুরু হয়। বাদ যায় নি কোচবিহার জেলাও। আজ বুধবার দুপুরে শীতলখুচি ব্লকের আকড়ারহাট বাজারের বড়গোদাই খোরা গ্রামের ৮০০মিটার পাকা রাস্তার কাজের শিলান্যাস করা হয়। আগামী ১৫ই অক্টোবর পর্যন্ত এই ধরনের পথশ্রী প্রকল্পের রাস্তার কাজের উদ্বোধন হবে গোটা শিতলখুচি ব্লক জুড়ে বলে জানা গিয়েছে।

এদিন মন্ত্রী বিধায়ক হিতেন বর্মণ বলেন, প্রত্যন্ত গ্রামীণ এলাকাতেও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন পৌঁছে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি যে একজন সত্যিকারের ডায়নামিক লিডার তা প্রমাণিত। তিনিই একমাত্র এরকম কাজ করতে পারেন। তাই এই কাজকে বাস্তবে পরিনত করতে এই এলাকায় ৮০০ মিটার রাস্তার কাজের সূচনা করা হল।

Ad

প্রসঙ্গত, গত মঙ্গলবার জেলা শাসক পবন কাদিয়ান সাংবাদিক বৈঠকে করে জানান, এই প্রকল্পের অধীনে প্রথম দফায় মোট ৮৪ টি রাস্তা তৈরি করার কাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় জোর কদমে রাস্তা তৈরি এবং সংস্কার করার কাজ চলছে। আগামী তিন মাসের মধ্যে এই রাস্তা গুলি তৈরির কাজ শেষ হয়ে যাবে।

মূলত এই রাস্তা গুলি তৈরির জন্য মুখ্যমন্ত্রী র গ্রিভানস সেল এবং জেলা প্রশাসনের তরফ থেকে করা সংযোগ কর্মসূচিতে আবেদন পড়েছিল। সেখান থেকে আপাতত ৮৪ টি রাস্তাকে বেছে নিয়ে প্রথম দফায় তৈরি করা হচ্ছে বলে তিনি জানান।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]