Ad
কোচবিহার

শীতলকুচিকাণ্ডে কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে ফের তলব করল সিআইডি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ১৪ মেঃ শীতলকুচিকাণ্ডে কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে ফের তলব করল সিআইডি। এর আগে দু’বার তলব করা হলেও ভবানীভবনে আসেননি কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। অতিমারীর কথা বলে ভিডিও কনফারেন্সের আর্জি জানিয়েছিলেন তাঁরা। যদিও তা নাকচ করে দেয় সিআইডি। তদন্তকারী সংস্থা জানায়, সশরীরে হাজিরা দিতে হবে তাঁদের।

সিআইডি সূত্রে খবর, আগামী ২৫ মে থেকে ২ জুনের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে আলাদা ভাবে তলব করা হয়েছে। এই নিয়ে তৃতীয়বার তাঁদের নোটিস পাঠাল সিআইডি। বিধানসভা ভোটের দিন শীতলকুচির জোড়পাটকির বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু হয়। সেই ঘটনার তদন্তেই কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব করা হয়েছে। সিআইডি সূত্রে খবর, সেদিন কোন পরিস্থিতিতে, কার নির্দেশে গুলি চালানো হয়েছিল, তা নিয়েই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জিজ্ঞাসাবাদ করা হবে।

Ad

উল্লেখ্য, গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটের দিন উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের শীতলকুচির জোড়াপাটকি গ্রাম। ভোটের লাইনে দাঁড়িয়ে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় চার জনের। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়। তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর পরই এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ডিআইজি সিআইডি স্পেশাল কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্ব গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট তদন্ত করছে।

শীতলকুচি গুলিকাণ্ডে এর আগে মাথাভাঙা থানার আইসি এবং সেক্টর ও অফিসারকে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। মঙ্গলবারই শীতলকুচিকাণ্ডে কোচবিহারের তৎকালীন পুলিশ সুপার দেবাশিস ধরকে তলব করে সিআইডি। সূত্রের খবর, মাথাভাঙা থানার আইসি-কে ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতেই দেবাশিস ধরকে ডাকে সিআইডি। শীতলকুচি গুলিকাণ্ডে এসডিপিও সুরজিৎ মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরও পড়ুন