কোচবিহার এমজেএন মেডিকেলের নতুন ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

ইউবিজি নিউজ, কোচবিহার : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন হয়ে গেল কোচবিহারের মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিকেল কলেজ ও হাসপাতালের নবনির্মিত ভবন। মঙ্গলবার জলপাইগুড়ির সভা শেষ করে হেলিকপ্টারে করে কোচবিহারে আসেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে মেডিকেল কলেজে পৌঁছে মেডিকেল কলেজ ও হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন তিনি।

নতুন ভবন ছাড়াও এদিন আরও বেশ কয়েকটি প্রকল্পেরও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।দীর্ঘদিন ধরেই কোচবিহারে একটি মেডিকেল কলেজের দাবি ছিল। সেই দাবি মেনে রাজ আমলের এমজেএন হাসপাতালকে মেডিকেল কলেজে উন্নীত করা হয়। তবে সেখানে পর্যাপ্ত জায়গার অভাব থাকায় বিবেকানন্দ স্ট্রিট এলাকায় পৃথকভাবে কলেজের ক্যাম্পাস গড়ার উদ্যোগ নেওয়া হয়। বেশ কয়েক বছর ধরেই সেই কাজ চলছে।

গত বছর থেকে এমবিবিএসে পঠনপাঠন শুরু হয়েছে। কিন্তু বিবেকানন্দ স্ট্রিট এলাকার ভবনের কাজ সম্পন্ন না হওয়ায় রাজবাড়ি সংলগ্ন কোচবিহার স্টেডিয়ামে অস্থায়ীভাবে পড়াশোনা চলছিল। সম্প্রতি সেখান থেকে পঠনপাঠন প্রক্রিয়া সরিয়ে নেওয়া হয়েছে বিবেকানন্দ স্ট্রিট এলাকায়। এদিন সেই নতুন ভবনটির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, প্রায় আড়াইশো কোটি টাকা খরচ করে এই মেডিকেল কলেজ তৈরি করা হয়েছে। পড়াশোনার জন্য অত্যাধুনিক ব্যবস্থা ছাড়াও অডিটোরিয়াম, মেডিকেলের ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক হস্টেল, ডাক্তার-নার্সদের জন্য আবাসনের ব্যবস্থা রয়েছে। এদিন উদ্বোধন অনুষ্ঠান সেরে মুখ্যমন্ত্রী সোজা চলে যান শিবযজ্ঞ মন্দিরে। সেখানে পুজো আরাধনা করেন মুখ্যমন্ত্রী।