Ad
কোচবিহার

দিনহাটা বিধানসভা উপনির্বাচনে রাজনৈতিক দলগুলো প্রার্থী ঘোষণা না করলেও প্রস্তুত প্রশাসন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, দিনহাটা- দিনহাটা বিধানসভা উপনির্বাচনে রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী ঘোষণা না করলেও, নির্বাচন নিয়ে প্রশাসনের প্রস্তুতি শুরু হয়েছে।

শুক্রবার থেকে মনোনয়নপত্র জমা দেওয়া শুরু। চলবে ৮ অক্টোবর পর্যন্ত। দিনহাটা মহকুমা শাসকের দপ্তরে এই উপলক্ষে নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে। রীতিমতো বাঁশের ব্যারিকেড তৈরি করে মহকুমা শাসকের দপ্তরে সামন দিয়ে মানুষজনের চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দিনহাটা বিধানসভা উপ- নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার প্রথম দিন কোন মনোনয়নপত্র জমা পড়েনি।

Ad

একুশের বিধানসভা নির্বাচনে দিনহাটা বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কাছে পরাজিত হন। সাংসদ পদ বজায় রাখার কারণে নিশীথ প্রামানিক বিধায়ক পদে শপথ নেননি, তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। সেই কারণেই দিনহাটা বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার থেকে দিনহাটা বিধানসভা কেন্দ্রের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু হলেও এখনো পর্যন্ত রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস, গেরুয়া শিবির, এমনকি বামেরা এখনো পর্যন্ত তাদের প্রার্থী ঘোষণা করেননি। এমনকি দলের সমর্থনে কেমন করে কোন প্রচার শুরু করেনি কোন রাজনৈতিক দল।

এ ধরনের এক পরিস্থিতিতে কোন রাজনৈতিক দল কাকে প্রার্থী করবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে প্রতিটি রাজনৈতিক দলের তরফ থেকে জানানো হয়েছে অতি শীঘ্রই তারা তাদের প্রার্থীর নাম ঘোষণা করবে এবং মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হবে।

বরাবরের ন্যায় এবারের উপনির্বাচনেও বেশ কিছু নির্দল প্রার্থী থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না রাজনৈতিক মহল। সব মিলিয়ে এখনো পর্যন্ত রাজনৈতিক দলগুলি ভোটের প্রচারে নামতে পারেনি। এর মূল প্রতিবন্ধকতা দাঁড়িয়েছে সামনে দুর্গা পুজো।

আরও পড়ুন