Ad
কোচবিহার

দুমাস থেকে বেতন না মেলায় বিক্ষোভ দেখাল কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কোভিড ওয়ার্ডের অস্থায়ী কর্মীরা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ৬ সেপ্টেম্বরঃ দুমাস থেকে বেতন না মেলায় বিক্ষোভ দেখাল কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কোভিড ওয়ার্ডের অস্থায়ী কর্মীরা।

আজ দুপুরে কোভিড ওয়ার্ডের ওই অস্থায়ী কর্মীদের বিক্ষোভের জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ওই কর্মীদের অভিযোগ, জীবনের ঝুঁকি নিয়ে কাজ করার পরেও দুমাসের বেতন বকেয়া হয়ে রয়েছে। এটা তিন নম্বর মাস চলছে। বেতন না মেলায় তাঁদের পরিবার পরিজন নিয়ে সমস্যায় পড়তে হয়েছে।

Ad

আন্দোলনকারী পক্ষে যমুনা দাস বলেন, “মেডিক্যাল কলেজে কোভিড ওয়ার্ড করার পর মাসিক দশহাজার টাকা বেতনে অস্থায়ী ভাবে আমাদের নিয়োগ করা হয়। প্রথম মাসে পূর্ণ মাস কাজ না হওয়ায় ৬ হাজার টাকা দেওয়া হয়েছিল। সেটাও আমরা মেনে নিয়েছি। কিন্তু দুমাস ধরে আমাদের বেতন দেওয়া হচ্ছে না। এটা তিন নম্বর মাস চলছে। এই অবস্থায় আমাদের পরিবার নিয়ে একরকম না খেয়েই কাজ করতে হচ্ছে। এভাবে আর কতদিন চলবে। তাই দ্রুত বকেয়া বেতন মেটানোর দাবি জানাচ্ছি।”

কোচবিহারে করোনা পরিস্থিতি বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে। প্রায় প্রতিদিনই নতুন করে আক্রান্তের সংখ্যা কমে আসছে। গতকাল মাত্র ১৩ জন করোনা পজেটিভ পাওয়া গিয়েছে। এর জেরে মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে রোগীর চাপও অনেকটা কমে এসেছে। ফলে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য অস্থায়ী ভাবে যাদের নেওয়া হয়েছিল, তাঁদের গুরুত্ব ক্রমশ কমে যাচ্ছে। সেই কারণেই হয়ত তাঁদের ওই বেতন সমস্যা হচ্ছে বলে আন্দোলনকারীদের অনেকেই মনে করছেন।

আরও পড়ুন