হঠাৎ জেলাশাসক! অতর্কিত পরিদর্শন কোচবিহারের তুফানগঞ্জ মহকুমা হাসপাতাল

ইউবিজি নিউজ কোচবিহার : জেলাজুড়ে কোথাও সরকারি পরিকাঠামো, পরিষেবা এবং প্রকল্পে কোনো গাফিলতি থাকলে এখনই সতর্ক হয়ে যান….. যখন-তখন প্রশ্নের মুখে পড়তে হতে পারে আপনাকে।

আপনি আধিকারিক হোন অথবা কর্মী হঠাৎ করেই আপনার সামনে হাজির হতে পারেন স্বয়ং কোচবিহারের জেলাশাসক।

অবাক লাগলেও বাস্তব এটাই। জেলাজুড়ে যখন-তখন যেকোনো সরকারি দপ্তর হাসপাতাল পরিদর্শনে পৌঁছে যাচ্ছেন স্বয়ং জেলাশাসক পবন কাদিয়ান।

উদ্দেশ্য একটাই সরকারি পরিষেবা সাধারন মানুষ কোনভাবেই ব্যর্থ হবেন না। ঠিক তেমনই বুধবার হঠাৎ করেই তিনি হাজির হন তুফানগঞ্জ মহকুমার হাসপাতালে।

বেশ কিছুদিন থেকেই হাসপাতালে পরিষেবা নিয়ে প্রশ্ন উঠেছিল। বিশেষ করে দীর্ঘদিন থেকেই নষ্ট হয়ে পড়ে রয়েছে আল্ট্রা সোনোগ্রাফি মেশিন, নষ্ট হয়ে আছে এক্সরে মেশিন। এই দুই ক্ষেত্রেই রোগীকে নির্ভর করতে হয় বেসরকারি প্রতিষ্ঠান উপরে অথবা তাকে আসতে হয় 30 কিলোমিটার দূরে কোচবিহার মেডিকেল কলেজ হাসপাতালে।
দুই ক্ষেত্রেই ভোগান্তি। একই সঙ্গে দীর্ঘদিন থেকেই ব্লাড ব্যাংকের দাবি উঠে আসছে।

এদিন তুফানগঞ্জ মহাকুমা হাসপাতাল সুপার মৃণাল কান্তি মজুমদার এর সাথে জেলাশাসক পবন কাদিয়ান প্রায় প্রতিটি ওয়ার্ড ঘুরে দেখেন। একইসঙ্গে করণা আক্রান্তদের পরিষেবা কি রকম রয়েছে তা নিয়েও খোঁজখবর করেন। ফিমেল ওয়ার্ড এবং মেল ওয়ার্ডের চিকিৎসা, পরিষেবা নিয়েও দীর্ঘক্ষণ রোগীদের সাথে আলোচনা করেন।

শেষমেষ তিনি জানান, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তুফানগঞ্জ মহাকুমা হাসপাতালে পরিষেবা ঠিকঠাক রয়েছে। ডাক্তাররা যথেষ্ট ভালো ভাবে কাজ করছেন। জি দুটো সমস্যা রয়েছে তা অবিলম্বে ঠিক করে দেওয়া হবে।

সেই সাথে তিনি বলেন পরিকাঠামোগত দিক থেকে আরো কোন কিছুর প্রয়োজন থাকলে সেটাও দেখে নেওয়া হবে।