Ad
কোচবিহার

করোনার তৃতীয় ঢেউ রুখতে কোচবিহারে বিশেষ বৈঠক, “স্বাস্থ্যব্রত” প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষকে আরও উন্নত পরিষেবা দেওয়ার অঙ্গীকার জেলা প্রশাসনের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

নিজস্ব প্রতিনিধি, কোচবিহারঃ করোনার তৃতীয় ঢেউ রুখতে কোচবিহার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হল বিশেষ বৈঠক। কোচবিহার ল্যান্স ডাউন হলে কোচবিহার জেলা শাসকের উপস্থিতিতে আজ এই বৈঠক অনুষ্ঠিত হয়। পাশাপাশি এদিন ‘স্বাস্থ্য ব্রত ২.০’ নামে একটি প্রকল্পেরও সূচনা করা হয়।

এদিন এই বৈঠকে উপস্থিত ছিলেন কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান, পুলিশ সুপার, জেলা সিএমওএইচ, কোচবিহারের সকল মহকুমার মহকুমা শাসক, স্বাস্থ্য আধিকারিক, সকল ব্লকের বিডিও সহ অন্যান্যরা।

Ad

স্বাস্থ্য কেন্দ্র গুলির রক্ষণাবেক্ষণ, স্যানিটাইজেসন, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, সংক্রমণ নিয়ন্ত্রণের ওপর ব্যবস্থা গ্রহন করা, পরিষেবা নিতে আসা রোগীদের সহায়ক মূলক সেবা প্রদান করা, স্বাস্থ্যকর প্রচার, আসন্ন কোভিড মহামারী তৃতীয় ঢেউয়ের ওপর নজর রেখে সঠিক পদক্ষেপ গ্রহণ করা এই পরিষেবার মূল উদ্দেশ্য।

বৈঠক শেষে কোচবিহার জেলা জেলা শাসক পবন কাদিয়ান জানান, করোনার তৃতীয় ঢেউ মাথায় রেখে কোচবিহারের সকল ব্লকের বিডিও, স্বাস্থ্য আধিকারিক, পুলিশ সুপার, মহকুমা শাসক, সকলকে নিয়ে একটি বৈঠক হল। কোচবিহার জেলায় একটি নতুন প্রকল্প ‘স্বাস্থ্য ব্রত’ সূচনা হল। এর দ্বারা সকল সাধারণ মানুষ উপকৃত হবেন। এই স্বাস্থ্য ব্রত প্রকল্পে জেলার সকল হাসপাতালের একটি ওয়ার্ক এসেসমেন্ট তৈরি করা হয়েছে। যাতে জেলার সকল হাসপাতাল গুলিকে সাথে নিয়ে করোনার তৃতীয় ঢেউকে আটকাতে সাহায্য করবে।

সেনিতাইজেসন, দূরত্ব বিধি, মাস্ক সকলে যাতে ব্যবহার করে তার দিকে নজর রাখতে বলা হয়েছে। সকল হাসপাতালে একটি একটি করে টিম গঠন করতে বলা হয়েছে যেই টিম অন্যান্য হাসপাতালে গিয়ে নজর রাখবে পরিষেবার ওপর। আগামী ১ মাসের মধ্যে এই টিম গঠন করে নজরদারির কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে এবং যে সকল হাসপাতাল ভালো কাজ করবে তাদেরকে জেলা স্থরে পুরস্কৃতও করা হবে বলে জানান জেলাশাসক।

আরও পড়ুন