কোচবিহারের দুর্গা পুজো নিয়ে প্রশাসন ও পুজো কমিটিরগুলোর মধ্যে বিশেষ বৈঠক

UBG NEWS, নিজস্ব সংবাদদাতা, কোচবিহার: দুর্গাপূজার সময় কিভাবে করোনা সংক্রমণ মোকাবিলা করা হবে সে সমস্ত বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত হল কোচবিহারে।

শনিবার কোচবিহার জেলাশাসকের দপ্তরের ল্যান্সডাউন হলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এদিনের এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন করোনা মোকাবিলায় উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত ওএসডি সুশান্ত রায়, কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান, কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার লাল্টু হালদার থেকে শুরু করে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের অন্যান্য আধিকারিকরা ।

যেহেতু পুজো খুব সামনেই সে জায়গায় দাঁড়িয়ে কিভাবে পুজোর সময় করণা সংক্রমণ কে মোকাবেলা করা যাবে সে সমস্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয় বলে জানা গেছে। এদিন সেখানে একদিকে যেমন জেলা প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন তেমনি বিভিন্ন পূজা কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে বিভিন্ন পূজা কমিটি কর্মকর্তাদের সামনে একাধিক বিধিনিষেধের যে তালিকা রয়েছে তা তুলে ধরেন উপস্থিত প্রশাসনিক আধিকারিকেরা।

এদিনের এই আলোচনা সভার বিষয় নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে করোনা মোকাবিলায় উত্তরবঙ্গের দায়িত্বপ্রাপ্ত ওএসডি সুশান্ত রায় বলেন, পুজোর সময় করণা সংক্রমণ রোধে পূজা কমিটি গুলির আছে একাধিক বিষয় তুলে ধরা হয়েছে।পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন বার্তা যাতে পূজা কমিটি গুলি তাদের কাছে পৌঁছে দেন সেজন্য তাদের কাছে আবেদন জানানো হয়েছে পূজামণ্ডপে লাগান।

এদিনের এই সাংবাদিক বৈঠক থেকে তিনি সাধারণ মানুষকে আবেদন করেন যাতে এবছর তারা সামাজিক দূরত্ব মেনে পুজো উপভোগ করেন। পাশাপাশি যাতে সকল এ এবছর অন্য পাড়ায় গিয়ে পুজোর হপিং কিংবা আড্ডা না করে নিজের পাড়াতে বসে আড্ডা দেন সে বিষয়েও সাধারণ মানুষের কাছে তিনি আবেদন জানান। ফলে সব মিলিয়ে পুজোর সময় যাতে কোনোভাবেই করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে সেজন্য তৎপর রয়েছে কোচবিহার জেলা প্রশাসন এবং স্বাস্থ্য দপ্তর ।

এদিনের এই আলোচনা সভায় উপস্থিত পূজা কমিটি গুলিও তাদের বক্তব্য প্রশাসনের আধিকারিকদের কাছে তুলে ধরেন।