কিছুটা স্বস্তি, কোচবিহার জেলায় আজ করোনায় সুস্থ ১৫৮ জন, আক্রান্ত ২৩২

ইউবিজি নিউজ ব্যুরো : শনিবার দেওয়া স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, কোচবিহার জেলায় নতুন করে করোণা আক্রান্ত ২৩২ জন । এছাড়াও এ দিন ১৫৮ জন সুস্থ হয়েছে বলে জানা যায় । নতুন করে আক্রান্তদের মধ্যে কুচবিহার সদর মহকুমার 106 জন দিনহাটা মহকুমার 43 জন মেখলিগঞ্জ মহাকুমার 33 জন ।

তুফানগঞ্জ মহকুমার 19 জন এবং মাথাভাঙা মহাকুমার 31জন খবর জেলা প্রশাসন সূত্রে। সোমবারের জেলা স্বাস্থ্য দপ্তরে তথ্য অনুযায়ী কোচবিহার জেলার অ্যাক্টিভ আক্রান্ত সংখ্যা 1842 জন। এছাড়াও এদিন 2184 জনের করোনা পরীক্ষা হয়েছে।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৩৬ জন। তবে বেড়েছে সুস্থতার সংখ্যাও। একদিনে সুস্থ হয়েছেন ১৮ হাজার ২৪৩ জন। রাজ্যে এদিনের বুলেটিন অনুযায়ী সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ২৫ হাজার ১৬৪। বেড়েছে টেস্টের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নমুনা টেস্ট হয়েছে ৬৩ হাজার ৩৭৭ জনের।

উল্লেখ্য, টেস্টের সংখ্যা যত বাড়ছে তারই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে গত একদিনে সুস্থতার সংখ্যাও বাড়ায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৫.৮৯ শতাংশ। কিন্তু এদিনও মৃতের সংখ্যা শতাধিক। শুধু শতাধিক এমনটা নয়, এদিন মৃতের সংখ্যাও সর্বকালীন রেকর্ড হয়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। যা নিয়ে চিন্তায় চিকিৎসকেরা।

এদিকে রাজ্যে অক্সিজেন সংকট মেটাতে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যে পর্যাপ্ত অক্সিজেন যাতে থাকে তার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন তিনি। বাংলায় যে পরিমাণ অক্সিজেন উৎপাদন করা হয়, সেই পরিমাণ অক্সিজেন থেকে যাতে ৫৫০ মেট্রিক টন এই রাজ্যের জন্য বরাদ্দ করা হয় সেই জন্য দাবি জানিয়েছেন তিনি।