করোনা মোকাবেলায় কোচবিহার শহরের রাজপথ দাপিয়ে বেড়াচ্ছেন সদর মহকুমা শাসক ও পুলিশ প্রশাসন

UBG NEWS, কোচবিহার, ১৬ মেঃ  গতকাল নবান্ন থেকে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ঘোষণা করে দিয়েছে আজ থেকে ৩০ শে মে পর্যন্ত এক পক্ষকাল পূর্ণ লকডাউন। এই লকডাউন কার্যকরী করতে ইতিমধ্যে কোচবিহার শহরে ময়দানে নেমে পড়েছেন সদর  মহকুমা শাসক, সঙ্গে ডেপুটি ম্যাজিস্ট্রেট, কোতোয়ালি থানার টাউন বাবু সহ বিশাল পুলিশ বাহিনী।

মহকুমা শাসক রবিবার সকাল-সকাল কোচবিহার শহরের বাজারে অভিযান চালান তারপর মাছ বাজার সহ অন্যান্য দোকানপাট ইত্যাদি জায়গায় অভিযান চালিয়ে দশটা বাজতে দোকান বন্ধ করার আদেশ দেন। প্রথমে খানিকটা লকডাউন অমান্য করার চিত্র কিছুটা দেখা গেছিল কিন্তু মহকুমাশাসক বাজারে প্রবেশ করতেই এবং অনুরোধ করতেই আস্তে আস্তে দোকানপাট সব বন্ধ হয়ে যায়।

এমনকি রবিবার সন্ধ্যায় শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দোকান পাট বন্ধ করে দেন সদর মহকুমা শাসক।

সদর মহকুমা শাসক সাংবাদিকদের আরও বলেন, করোনা মোকাবেলায় সকলকে সচেতন এর পাশাপাশি সরকারি সমস্ত বিধিনিষেধ মানা মাস্ক পরা সেনিটাইজার ব্যবহার করা দূরত্ব বিধি মেনে চলা বাড়িতে থাকা এবং সরকারি সমস্ত নিয়মকানুন মেনে চলা।এই সমস্ত বিষয় গুলো মানুষদের বোঝানো হচ্ছে এবং জেলা প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংস্থাগুলোকেও অনুরোধ করা হয়েছে তারাও যেন এ ব্যাপারে সচেতনতা মূলক প্রচার করেন।

আজ মহকুমা শাসক এর অভিযান অনেকটাই কাজ দিবে করোনা মোকাবেলায় বলে জানিয়েছেন অনেক মানুষজন। কয়েকজন দোকানদার প্রথমে সদর মহকুমা শাসক কে চিনতে পারেননি পরে যখন চেনেন তখন সঙ্গে সঙ্গে দোকানের শাটার বন্ধ করে দেন।

জেলা শাসক পবন কাদিয়ান জানান, আজ থেকে যেহেতু সরকারি নিষেধাজ্ঞা জারি হয়েছে পূর্ণ লকডাউনের তাই এই অভিযান জেলা জুড়ে লাগাতার চলবে এবং সমস্ত জেলাবাসিকে সাহায্য করার আবেদন জানিয়েছেন তিনি।