Ad
কোচবিহার

কোচবিহারে দুয়ারে সরকারের ক্যাম্প পরিদর্শনে গিয়ে আবেদনপত্র পূরণ করে দিলেন সদর মহকুমা শাসক রাকিবুর রহমান

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ৮ সেপ্টেম্বরঃ দুয়ারে সরকারের ক্যাম্প পরিদর্শনে গিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদনকারীদের ফর্ম পূরণ করে দিলেন মহকুমা শাসক।

মঙ্গলবার কোচবিহার শহরের ৯ নম্বর ওয়ার্ডের টাউন হাই স্কুলের দুয়ারে সরকারের ক্যাম্প বসেছিল। সেখানেই পরিদর্শনে যান কোচবিহার সদর মহকুমা শাসক রাকিবুর রহমান।

Ad

সেখানে উপস্থিত ছিলেন ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার তথা কোচবিহার পুর সভার প্রশাসক মণ্ডলীর সদস্য আমিনা আহমেদ। সেখানে গিয়ে দেখেন প্রশাসনের নিয়োজিত আবেদনপত্র পূরণের লাইনে অনেকেই দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে রয়েছেন। এরপরেই আবেদনকারীদের কাছ থেকে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম নিয়ে তা পূরণ করে দেওয়ার কাজ শুরু করেন মহকুমা শাসক।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মহকুমা শাসক বলেন, “চতুর্থ দফায় দুয়ারে সরকারের ক্যাম্প হচ্ছে এখানে। তাই এখন ভির অনেকটাই কমে এসেছে। তবু আমাদের কর্মীরা আবেদনকারী ফর্ম পূরণ করে দেওয়া সহ বিভিন্ন ধরনের কাজে সহযোগিতা করছেন। আমিও এসে কয়েকটি ফর্ম পূরণ করে দিয়েছি। এতে আমাদের কর্মীদের মধ্যে কাজে আরও উৎসাহ তৈরি হবে।”

একুশের নির্বাচনের পর প্রথমবার দুয়ারে সরকারের ক্যাম্প শুরু হতেই আবেদনকারীদের লম্বা লাইন দেখা গিয়েছে সর্বত্র। কোথাও কোথাও ভির এতটাই মারাত্মক ছিল যে অনেকেই অসুস্থ পড়েছেন। হুড়োহুড়িতে পদপিষ্টও হতে হয়েছে অনেককে। শুধু তাই নয়, আবেদন পত্র পূরণ করতে গিয়ে অনেককে টাকা দিতে হচ্ছিল বলেও অভিযোগ ওঠে।

এরপরেই রাজ্য সরকার দুয়ারে সরকারের ক্যাম্প নির্বিঘ্নে করতে একাধিক পদক্ষেপ গ্রহণ করে। প্রশাসনকে ক্যাম্প গুলো সুষ্ঠু ভাবে করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেয়। এতে তৎপর হয়ে ওঠেন জেলা, মহকুমা ও ব্লক প্রশাসনের কর্মকর্তা থেকে সাধারণ কর্মীরাও। তাঁদের পর্যবেক্ষণেই ওই ক্যাম্প গুলো নির্বিঘ্নে হতে শুরু করেছে।

আরও পড়ুন