রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ কোচবিহার আক্রাহাটে

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। যে কারণে মঙ্গলবার সকাল ১১টা থেকে কোচবিহার- মাথাভাঙ্গা জাতীয় সড়ক অবরোধের জেরে নাজেহাল হতে হয় নিত্যযাত্রীদের।

এই খবর বাইরে আসতেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়।তবে দ্রুত রাস্তা সংস্কারের কাজ শুরু না হলে এরপর বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন অবরোধকারীরা।

বিগত ছয় মাস ধরে আক্রাহাট থেকে চান্দামারীর যাওয়ার এই রাস্তা এক সময় পিচ দিয়ে তৈরি করা হয়েছিল। কিন্তু গত কয়েক বছর ধরে তা সংস্কার না হওয়ায় পিচের চাদর উঠে গিয়ে এতটাই বেহাল যে তা যাতায়াতের অযোগ্য হয়ে পড়েছে।

রাস্তা জুড়ে বড় বড় গর্ত। সামান্য বৃষ্টি হলে জল জমে গোটা রাস্তাই জলাশয়ে পরিণত হয় বলে অভিযোগ এলাকাবাসীর।

কিন্তু গত কয়েক মাস ধরে রাস্তাটি সংস্কারের দাবিতে গ্রাম পঞ্চায়েত, প্রধান কে জানিয়েও কোনো লাভ হয়নি বলে অভিযোগ তুলেছেন এলাকাবাসীরা।

তারপর বাধ্য হয়ে এ দিন ওই রাস্তার দু’ধারের বাসিন্দারা কোচবিহার- মাথাভাঙ্গা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

রাজ্য সড়ক অবরোধের জেরে সামসির সঙ্গে রতুয়া হয়ে মালদহ যাওয়ার যোগাযোগ বিপর্যস্ত হয়ে পড়ায় নিত্যযাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

স্থানীয় বাসিন্দা মিন্টু রায় , নাসির রহমান বলেন, ‘‘দু’দিন আগে বৃষ্টিতে রাস্তায় জল জমে আরও বেহাল হয়ে পড়েছে। জল কাদা পেড়িয়ে বাসিন্দাদের যেতে হচ্ছে গন্তব্যস্থলে।

কয়েক দিন আগেই কয়েকটি দুর্ঘটনা ঘটে। রাতের অন্ধকারে খুবই সমস্যার সম্মুখীন হতে হয়। প্রশাসন যদি দ্রুত আমাদের এই সমস্যার সমাধান করে তাহলে আমরা খুব উপকৃত হব।