Ad
কোচবিহার

আশানুরূপ ফল না হওয়ায় দিনহাটায় বৃষ্টিতে ভিজে পথ অবরোধ করে বিক্ষোভ ছাত্র ছাত্রীদের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

দিনহাটা, ২৯ জুলাইঃ আশানুরূপ ফল না হওয়ায় বৃষ্টিতে ভিজে উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের পথ অবরোধ করে বিক্ষোভ দিনহাটায়। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে দিনহাটা-কোচবিহার মেইন রোডে পুঁটিমারি এলাকায়।

এদিন সেখানে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় দিনহাটার পুঁটিমারী উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। ওই ঘটনায় দিনহাটা-কোচবিহার মেইন রোডে যান জটের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসে দিনহাটা থানার পুলিশ। পরে পুলিশ বিক্ষোভরত ছাত্র ছাত্রীদের সাথে কথা বলে এবং তাদের আশ্বাস দিয়ে পথ অবরোধ তুলে দেন।

Ad

পড়ুয়াদের দাবি, একাদশ শ্রেণীর পরীক্ষাতে তাদের নম্বর কম দেওয়া হয়েছে। সেই ভিত্তিতে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় তাদের নম্বর ৫০ শতাংশের কম। পরীক্ষা নেওয়া হয়নি এবং ফলও আশানুরূপ হয়নি। এর থেকে পরীক্ষা নেওয়া ভালো ছিল বলে অভিযোগ করেছেন পড়ুয়ারা।

এদিন পুঁটিমারী উচ্চ বিদ্যালয়ের বিক্ষোভরত ছাত্র নুর হোসেন জানান, একাদশ শ্রেণীতে আমাদের নম্বর কম দেওয়া হয়েছিল। আমরা স্কুলে জানালে আমাদের বলা হয়েছিল একাদশ শ্রেণীর নম্বর নিয়ে কি করবি? কিন্তু এখন তো সেই নম্বরই আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করলো। আমরা এত কম নম্বর নিয়ে কোনো কলেজে অনার্সের জন্য আবেদন করতে পারবো না। আমদের ভবিষ্যৎ কি হবে?

জানা গেছে, এদিন  বিক্ষোভ শেষে দিনহাটা থানার আইসি জয়দ্বীপ মোদক ও স্কুলের কয়েকজন শিক্ষক ছাত্র ছাত্রীদের নিয়ে বৈঠক করেন।

এবিষয়ে বিদ্যালয়ের বাংলার বিভাগের শিক্ষক প্রলয় ভট্টাচর্য্য জানান, আমাদের বিদ্যালয়ের কিছু কিছু ছেলেমেয়ের মনে হয়েছে তাদের প্রাপ্ত নম্বর তাদের কাম্য নম্বরের ধারে কাছে নেই। তাই তারা বিক্ষোভ দেখিয়েছে।

তিনি আরও জানান, প্রধান শিক্ষক ও দিনহাটা থানার আইসি সাহেবের যৌথ নির্দেশ অনুযায়ী আগামী শনিবার প্রধান শিক্ষক মহাশয়ের উপস্থিতিতে ছাত্র ছাত্রীদের বিষয় ভিত্তিক আবেদন করতে বলা হয়েছে। আমরা তাদের অসন্তুষ্টির কারণ কালবিলম্ব না করেই উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদকে জানাবো।

আরও পড়ুন