কোচবিহার জেলাকে দ্রুত করোনা মুক্ত করতে এবং করোনার তৃতীয় ঢেউ ঠেকাতে জেলা শাসকের নেতৃত্বে প্রস্তুতি বৈঠক

কোচবিহার, ১৫ জুনঃ করোনা অতিমারির তৃতীয় ঢেউ নিয়ে প্রস্তুতি নিতে বৈঠক করলেন কোচবিহার জেলা প্রশাসনের কোভিড টাস্ক ফোর্সের আধিকারিকরা। কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ানের নেতৃত্বে ওই বৈঠকে জেলা প্রশাসনের আধিকারিকরা ছাড়াও স্বাস্থ্য দফতর, পুলিশ সহ বিভিন্ন দফতরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পরে জেলা শাসক পবন কাদিয়ান বলেন, “তৃতীয় ওয়েব নিয়ে প্রস্তুতি ছাড়াও রাজ্য সরকারের তরফে যে নয়া বিধি নিষেধ গতকাল লাঘু করা হয়েছে, সেসব নিয়ে এদিন আলোচনা করা হল। যাতে মানুষ বিধি নিষেধ গুলো মেনে চলে তাঁর ব্যবস্থা যেমন করা হবে, তেমনি করোনা পরীক্ষা, চিকিৎসা ও ভ্যাক্সিনেশনের কাজ করা হবে। চেষ্টা করা হচ্ছে যতদ্রুত সম্ভব কোচবিহারকে করোনা মুক্ত করা যায়।”

রাজ্যের সাথে সাথে কোচবিহার জেলাতেও প্রাত্যেক দিনই আক্রান্তের সংখ্যা ক্রমশ কমে আসছে। এদিকে সুস্থ হওয়ার হারও অনেকটা বেড়ে গিয়েছে। কিন্তু রাজ্য সরকারের তরফে বেশ কিছু ক্ষেত্রে বিধি নিষেধে ছাড় দেওয়া হয়েছে। এই অবস্থায় শহর সহ হাট বাজার রাস্তাঘাটে লোকসমাগম অনেকটা বেড়ে গিয়েছে। ফলে ফের যাতে আক্রান্তের সংখ্যা বেড়ে না যায়, তার জন্য জেলা প্রশাসনের কোভিড টাস্ক ফোর্স যে সক্রিয় তা এদিনের বৈঠকেই স্পষ্ট।

এদিকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, রাজনৈতিক দল গুলো করোনা অতিমারিতে নিজেদের মত করে চলেছে। এদিনও কোচবিহার শহরের তৃণমূল কংগ্রেসের পক্ষে একটি সেফ হোম খোলা হয়। কোচবিহার স্টেশন মোর এলাকায় ওই সেফ হোমে মূলত যে সব করোনা আক্রান্ত রোগীর কোন শারীরিক সমস্যা নেই, অথচ বাড়িতে একই বাথরুম টয়লেট ব্যবহার করতে হচ্ছে, সেই সব ক্ষেত্রে তাঁদের ওই সেফ হোমে করোনা আক্রান্তদের এনে রাখা হবে, তাঁদের দেওয়া চার বেলা পুষ্টিকর খাবারও।