কোচবিহার

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে দেখলেন রাজ্য বিধানসভার স্ট্যান্ডিং কমিটির বিধায়ক সহ উচ্চ শিক্ষা দপ্তরের আধিকারিকেরা

UBG NEWS : কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় পরিদর্শনে এলেন রাজ্য বিধানসভার স্ট্যান্ডিং কমিটির বিধায়ক সহ উচ্চ শিক্ষা দপ্তরের আধিকারিকেরা। ২০১২ সালে পশ্চিমবঙ্গ সরকার কোচবিহারে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেন। দীর্ঘ নয় বছরে এই বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ড খতিয়ে দেখতে এবং বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি সহ একাধিক বিষয় নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতেই মূলত এসেছেন আধিকারিকরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রদান শুরু হবার পর থেকেই এখন পর্যন্ত সুনামের সাথে এর অগ্রগতি দেখা যাচ্ছে। তাছাড়াও কর্তৃপক্ষের অন্য কোন অসুবিধা হচ্ছে কিনা সমস্ত বিষয় খতিয়ে দেখতে তাদের আগমন।

এই বিষয়ে রাজ্যের বিধানসভার উচ্চ শিক্ষা দপ্তরের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শফিকুল ইসলাম মন্ডল বলেন, ২০১২ সালে সরকার কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছেন। এই অনুমোদন দেওয়ার পর বিশ্ববিদ্যালয় কিভাবে চলছে তার অগ্রবর্তী আছে কিনা এবং এই বিশ্ববিদ্যালয়ের কি সুবিধা এবং অসুবিধা রয়েছে। জাতে আগামী দিনে এই বিশ্ববিদ্যালয় আরও অগ্রগতি করে এবং এর সাথে সাথে আমাদের সরকারের মূল উদ্দেশ্য সফল হয় সেই সমস্ত কিছু খতিয়ে দেখতে আজ আমরা এখানে উপস্থিত হয়েছি।

বিশ্ববিদ্যালয় ভাইস চেয়ারম্যান দেব কুমার মুখোপাধ্যায় বলেন, বিশ্ববিদ্যালয় কিভাবে এগিয়ে চলছে তা খতিয়ে দেখতে। উনাদের কাছে প্রাথমিক ধারণা ছিল তাই দেখে উনারা এখানে এসেছেন। আমাদের কাছে যা তথ্য আছে উনাদের তা দেখালাম। আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থেকে শুরু করে ছাত্র-ছাত্রী সবার সাথেই উনারা কথা বলেছেন। তা দেখে আমার মনে হয়েছে ওনারা সন্তুষ্ট হয়েছেন বিশ্ববিদ্যালয় ব্যাপারে। তাছাড়া আমরা বিশ্ববিদ্যালয়ের বিল্ডিং যাতে দ্রুত শেষ হয় এবং রাস্তার যে সমস্যা আছে সেটা সহ কিছু নতুন শিক্ষক এবং নতুন কিছু সাবজেক্টের চালু করার বিষয়ে তাদের কাছে আবেদন করেছি। হেলথ সেক্টরের এবং টিম ম্যানেজমেন্ট এর বিষয় কোন কোর্স চালু করা যায় কিনা এই বিষয়ে আমাদের দেখতে বলেছেন। আমরা যথাযথ গুরুত্ব সহকারে তাদের প্রস্তাব এবং তাদের মূল্যবান পরামর্শ গুলো শুনেছি।

পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় কোচবিহারবাসির কাছে একটি গর্বের বিষয়। ২০১২ সালে এই বিশ্ববিদ্যালয়ে পঠন-পাঠন শুরু হবার পর থেকেই অত্যন্ত সুনামের সাথে এর অগ্রবর্তী হয়েছে। রাজ্য বিধানসভার স্ট্যান্ডিং কমিটির ১০জন বিধায়ক সহ উচ্চ শিক্ষা দপ্তরের একাধিক আধিকারিক পরিদর্শনে আসেন। এই বিশ্ববিদ্যালয় আগামী দিনে প্রান্তিক জেলা কোচবিহারকে ভারতবর্ষের মানচিত্রে গুরুত্বপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করবে বলে মনে করেন কোচবিহারবাসি।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]