Ad
কোচবিহার

রাস উৎসবের দ্বিতীয় রবিবারে ভিড় উপচে পড়ল কোচবিহার মদনমোহন বাড়িতে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS: গত রবিবার রাত্রে ন’টায় আনুষ্ঠানিকভাবে রাশিচক্র ঘুরিয়ে পুজো করে সর্বসাধারণের জন্য মদনমোহন মন্দির খুলে দেন কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান। সর্বসাধারণের জন্য সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মন্দির খোলা থাকবে।

Ad

পনেরো দিন এই রাস উৎসবের অষ্টম দিন অর্থাৎ দ্বিতীয় রবিবার দুপুর গড়াতে না গড়াতেই দেখা গেল প্রচুর ভক্তদের সমাবেশ। ভক্তবৃন্দ দের ভিড় সামলাতে কিছুটা বেগ পেতে হচ্ছে দেবত্র ট্রাস্ট বোর্ড এবং প্রশাসনকে।

করোনা বীধির কারণে চলতি বছর একসাথে প্রচুরসংখ্যক ভক্তদের মদনমোহন বাড়িতে প্রবেশ নিষিদ্ধ। সেই ভাবেই সুরক্ষা বিধি পালন করে চলেছেন দায়িত্বপ্রাপ্ত পুলিশ এবং কনস্টেবলরা। এরপরেও প্রথম নীল উপচে পড়া ভিড় জানান দিচ্ছে রাস উৎসব চলছে কোচবিহারে।

পার্শ্ববর্তী m.j.n. স্টেডিয়ামে শিল্প মেলা চালাচ্ছে কোচবিহার পৌরসভার। প্রধানত বাচ্চাদের মনোরঞ্জনের সামগ্রী এবং সহকারী প্রচার সারা শুধুমাত্র কিছু খাবার দোকানের অনুমতি দিয়েছে পৌরসভা। সাথে রয়েছে কিছু জামা কাপরের দোকান।

মেলার ক্ষেত্রেও সময় বিধি নির্ধারিত করা রয়েছে। সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেলা খোলা থাকবে বলে জানিয়েছেন কোচবিহার পৌরসভার পৌর প্রশাসক ভূষণ সিং।

তবে মেলার চেয়েও একসঙ্গে ভিড় করা যাবে না বলে পরিষ্কার নির্দেশ দেওয়া রয়েছে। প্রাথমিক সুরক্ষা বিধি মাস্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ মেলা এবং মদনমোহন বাড়িতে প্রবেশের ক্ষেত্রে। মেলাতে রয়েছে কিছু সরকারি স্টল।

আরও পড়ুন