কোচবিহারে দ্বিতীয় দিনে পড়ল গ্রামীন সম্পদ কর্মীদের অবস্থান বিক্ষোভ কর্মসূচী

কোচবিহার : দ্বিতীয় দিনে পড়ল কোচবিহার জেলা গ্রামীন সম্পদ কর্মী সংগঠনের অনির্দিষ্টকাল বিক্ষোভ কর্মসূচী। ন্যুনতম মাসিক ১৫ হাজার টাকা বেতন, স্বাস্থ্যবিমা প্রদান সহ ৬ দফা দাবীতে বুধবার থেকে সারা রাজ্যেই জেলা ভিত্তিক আন্দোলন শুরু করেছে সংঠনের হাজার হাজার কর্মী। কোচবিহারের জেলাশাসকের দপ্তরের সামনেও গতকাল থেকেই শুরু হয়েছে অনির্দিষ্টকালীন বিক্ষোভ কর্মসূচী। বৃহষ্পতিবার সকাল থেকেই অবস্থান বিক্ষোভ শুরু হয়েছে।

কোচবিহার জেলা গ্রামীন সম্পদ কর্মী সংগঠনে বর্তমানে কর্মীর সংখ্যা ১১৫২। তাদের দৈনিক মজুরি বরাদ্দ করা হয়েছ ১৭৫ টাকা। সংগঠনের কর্মীদের অভিযোগ, তাদের ২০ দিনের মজুরি দিলেও কাজ করান হয় ৩০ দিন। নেই তাদের কাজের সুরক্ষা, নেই কোন স্বাস্থ্যবিমা। কেন্দ্রীয় প্রকল্প পতঙ্গবাহিত রোগের সার্ভের কাজে তাদের ব্যবহার করা হলেও মানা হচ্ছে না কেন্দ্রীয় নির্দেশিকা।

বিভিন্ন সময়ে তাদের দাবী নিয়ে সর্বোচ্চ স্তরে জানানো হলেও কোন সুফল মেলেনি। লোকসভা নির্বাচনের আগে গ্রামীন সম্পদ কর্মীদের স্থায়ী বেতনের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়িত হয়নি। তাদের দাবী পূরণ না হলে রাজ্যজুড়ে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন কোচবিহার জেলা গ্রামীন সম্পদ কর্মীরা।