নর্থ বেঙ্গল মাইনোরেটি এন্ড নস্য শেখ ডেভল্মেন্ট এন্ড কালচারাল বোর্ড গঠনের দাবি তুলল উত্তরবঙ্গ নস্য সেখ উন্নয়ন মঞ্চ, কোচবিহার জেলা শাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি

কোচবিহার, ২০ জানুয়ারিঃ নর্থ বেঙ্গল মাইনোরেটি এন্ড নস্য শেখ ডেভল্মেন্ট এন্ড কালচারাল বোর্ড গঠনের দাবি তুলল উত্তরবঙ্গ নস্য সেখ উন্নয়ন মঞ্চ। আজ কোচবিহারে জেলা শাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে একটি স্মারকলিপি দেওয়া হয়। শুধু তাই নয়, ওই একই দাবিতে ১৯ ফেব্রুয়ারি কোচবিহার রাসমেলার মাঠে জনসভারও ডাক দিয়েছে ওই সংগঠন।

উত্তরবঙ্গ নস্য শেখ উন্নয়ন মঞ্চের নেতা গোলাম নবী আজাদ বলেন, “মুখ্যমন্ত্রী কোচবিহারে এসে একটি রাজনৈতিক সভায় নস্য শেখ উন্নয়ন পর্ষদ গঠনের কথা ঘোষণা করেন। এতে শুধুমাত্র নস্য শেখ সম্প্রদায়ের মানুষরা উপকৃত হবেন। তাই সমস্ত স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের উন্নয়নের জন্য লক্ষ্যে আমরা ‘নর্থ বেঙ্গল মাইনোরেটি এন্ড নস্য শেখ ডেভল্মেন্ট এন্ড কালচারাল বোর্ড’গঠনের দাবি তুলেছি। এই দাবিতে ১৯ ফেব্রুয়ারি রাসমেলার মাঠে বিশাল জনসভা করা হবে।”

ওই জনসভা যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানিয়ে করা হবে, তা স্পষ্ট করে গোলাম নবী আজাদ বলেন, “মিম এবং ওয়েলফেয়ার পার্টির চামরা গায়ে নিয়ে কিছু মানুষ মসজিদে মসজিদে গিয়ে সাধারণ সংখ্যালঘু মানুষদের ভুল বোঝানোর চেষ্টা করছে। তার বিরুদ্ধে আমরা লড়াই করে যাবো। ১৯ ফেব্রুয়ারির সভায় প্রমাণ করে দেব মানুষ আমাদের সাথেই রয়েছে।”

একুশের বিধানসভা এগিয়ে আসতেই বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ড যেমন শুরু হয়েছে, তেমনি নিজেদের দাবি পূরণে আসরে নেমেছে বেশ কিছু সংগঠন। তারমধ্যে নস্য শেখ উন্নয়ন পর্ষদ চেয়ে একাধিক সংগঠন কোচবিহার সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আন্দোলন চালিয়ে যাচ্ছে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, কিছু রাজনৈতিক দলও ওই আন্দোলন গুলোকে কাজে লাগিয়ে ভোট ব্যাংক তৈরি চেষ্টায় সচেষ্ট হয়েছে। তবে উত্তরবঙ্গ নস্য শেখ উন্নয়ন মঞ্চ যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানিয়েও তাঁদের কর্মসূচী পালন করবে, এদিন তা স্পষ্ট করে দিয়েছে।