Ad
কোচবিহার

ফের একবার চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠল কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, কোচবিহার : ফের একবার চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠল কোচবিহার এম.জে.এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে । ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরেই ব্যপক চাঞ্চলের সৃষ্টি হয়। স্থনীয় সূত্র জানা গিয়েছে মৃত ব্যক্তির নাম মনোরঞ্জন সাহা। তার বাড়ি কোচবিহার জেলার মাথাভাঙ্গা পচাগর এলাকায়।

পরিবারের লোকের অভিযোগ গত ১৮ দিন আগে একটি দুর্ঘটনায় মনোরঞ্জন বাবুর পা ভেঙে যায়। প্রথমে মাথাভাঙ্গা মহাকুমা হাসপাতালে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য পরবর্তী তাকে কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ভর্তি করা হয়। সেখানেই তার পায়ের অপারেশন হওয়ার কথা ছিল।

Ad

গত ১৮ দিন ধরেই চিকিৎসকরা বিভিন্নভাবে অজুহাত দিয়ে যাচ্ছেন হাসপাতাল কতৃপক্ষ বলে অভিযোগ। শুক্রবার তিনি সুস্থই ছিলেন । পরিবারের আরো অভিযোগ সন্ধ্যার সময় হাসপাতালের কর্তব্যরত নার্স একটি ইঞ্জেকশন দেন মনোরঞ্জন বাবু কে।

ইঞ্জেকশন দেওয়ার কিছুক্ষণ পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তার অক্সিজেন মাত্রা অনেকটাই কমে যায়। তৎক্ষণাৎ কর্তব্যরত হাসপাতালে কর্মীদের বলা হলেও সাথে সাথে অক্সিজেনের ব্যবস্থা পর্যন্ত করা হয়নি। যার ফলে মৃত্যু হয় বলে অভিযোগ পরিবারের ।

মৃত্যুর পরে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আসা হয় বলেও জানান তারা। তাদের অভিযোগ পুরোপুরি চিকিৎসার গাফিলতিতে কারণেই এই মৃত্যু হয়েছে। ঘটনার সঠিক তদন্তের দাবি তোলেন মৃত ব্যক্তির পরিবারের লোক জন। যদিও এ বিষয়ে নিয়ে হাসপাতাল সূত্রে বলা হয়েছে তাদের কাছে কোন রকম লিখিত অভিযোগ এখনও জমা পড়েনি । যদি রোগীর পরিবার লিখিত অভিযোগ দেয় তাহলে অবশ্যই বিষয়টি খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন