কোচবিহারে রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসবের ৩ দিনের অনুষ্ঠান দেখতে প্রচুর দর্শকের সমাগম, রাজবাড়ীকে নোংরা আবর্জনা মুক্ত করতে স্বচ্ছ ভারত অভিযানে বিজেপি যুব মোর্চার সদস্যরা

কোচবিহারঃ রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসবের ৩ দিনের অনুষ্ঠান দেখতে প্রচুর দর্শকের সমাগম হয়ে ছিল রাজবাড়ী প্রাঙ্গণে। ফলে রাজবাড়ী প্রাঙ্গণে নোংরা আবর্জনা পরে থাকতে দেখা যায়। বৃহস্পতিবার সেই রাজবাড়ী কে নোংরা আবর্জনা মুক্ত করতে স্বচ্ছ ভারত অভিযানে নামলো বিজেপি যুব মোর্চার সদস্যরা।

প্রশঙ্গত ভারত সরকারের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে কোচবিহার রাজবাড়ীতে রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসব অনুষ্ঠিত হয় ১৪,১৫,১৬ ফেব্রুয়ারী। প্রতি দু’বছর অন্তর ভারতের বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত হয় এই রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসবের। তবে এবারই প্রথম রাজবাড়ীতে রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসব অনুষ্ঠিত হলো। রাজ্যপাল সহ ভারতের বিভিন্ন প্রান্ত থেকে অনুষ্ঠান করতে আসেন শিল্পীরা।

বিখ্যাত সংগীত শিল্পী কৈলাস খের ও এই রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসবে অনুষ্ঠান পরিবেশন করেন। ৩ দিনের অনুষ্ঠান দেখতে প্রচুর দর্শকের সমাগম হয়ে ছিল রাজবাড়ী প্রাঙ্গণে। ফলে নোংরা আবর্জনা পরে থাকতে দেখা যায় রাজবাড়ী প্রাঙ্গণে।রাজবাড়ীর গৌরব যাতে নষ্ট না হয় সে কথা মাথায় রেখে স্বচ্ছ ভারত অভিযানের কাজে হাত লাগায় বিজেপি যুব মোর্চার সদস্যরা।