কোচবিহার

করোনা আবহে জেলাতে রক্তের সংকট মেটাতে কোচবিহার কোতোয়ালি থানার উদ্যোগে বিভিন্ন গ্রামে রক্তদান শিবিরের আয়োজন

গৌরী শঙ্কর গুহ, কোচবিহারঃ করোনা আবহে রক্তের সংকট মেটাতে কোচবিহার কোতোয়ালি থানার উদ্যোগে বিভিন্ন গ্রামে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। শনিবার থানার অন্তর্গত দেওয়ানহাট সবজি বাজারে বিশেষ রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

এদিনের এই রক্তদান শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। এছাড়াও কোচবিহার কোতোয়ালি থানার আইসি অমিতাভ দাস, দেওয়ানহাট গ্রাম পঞ্চায়েতের প্রধানসহ অন্যান্য আধিকারিকেরা।

জানা গেছে, কোচবিহার কোতোয়ালি থানা ও দেওয়ানহাট গ্রাম পঞ্চায়েতের যৌথ উদ্যোগে দেওয়ান হাট  সবজির হাট বাজারে শনিবার সকাল থেকেই স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। কোচবিহার MJN মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংক ও স্বাস্থ্য দপ্তরের সহযোগিতায় এদিন সকাল থেকেই ভ্রাম্যমাণ গাড়িতে রক্তদান শিবির চলছে।

মূলত করোনা আবহে গোটা জেলা জুড়ে দেখা দিয়েছে রক্তের সংকট। এর ফলে সমস্যায় পড়েছেন থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীরা। সেই জায়গায় দাঁড়িয়ে কোচবিহার কোতোয়ালি থানার উদ্যোগে থানার অধীনে বিভিন্ন এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে।

Ad

গত বেশ কয়েকদিনে বিভিন্ন জায়গায় এই রক্তদান শিবির আয়োজন করা হয় আর এদিন দেওয়ানহাট সবজির হাট বাজারে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান শিবির প্রসঙ্গে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন,’ করোনা আবহে কোচবিহার কোতোয়ালি থানার যে উদ্যোগ নিয়েছে সে উদ্যোগকে সাধুবাদ জানাই। জেলায় রক্তের সংকট রয়েছে সংকট মোচনে থানার এই উদ্যোগ প্রশংসনীয়।’ ইতিমধ্যেই অন্যান্য থানার পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করা হলেও কোচবিহার কোতোয়ালি থানার উদ্যোগে বিভিন্ন গ্রামে রক্তদান শিবির নজিরবিহীন বলে জানা গেছে।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]