কোচবিহার

ফের কোচবিহারে করোনা আক্রান্তের সংখ্যা একদিনে একশোর গণ্ডি পার, এক লাফে করোনা আক্রান্তের সংখ্যা ১২৭, সদর মহকুমা নিয়ে বাড়ছে উদ্বেগ

কোচবিহার, ১৪ জানুয়ারিঃ ফের কোচবিহারে করোনা আক্রান্তের সংখ্যা একদিনে একশোর গণ্ডি পার করেছে। গতকাল এই জেলায় একদিনে ১২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এরমধ্যে কোচবিহার সদর মহকুমায় ৭২ জন, দিনহাটায় ২৮ জন, মাথাভাঙায় ১৭ জন, তুফানগঞ্জে ৭ জন এবং মেখলিগঞ্জে ৪ জন আক্রান্ত হয়েছেন। অবশ্য একদিনে সুস্থতার হারও বৃদ্ধি পেয়েছে। কোচবিহারে গতকাল সুস্থ হয়েছেন ৭৪ জন। গতকাল পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৫৫ জন।

নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় রাজ্য সরকার বেশ কিছু বিধি নিষেধ আরোপ করেছে। কিন্তু সচেতনতার অভাবে অনেক ক্ষেত্রেই সেই বিধি নিষেধকে বুড়ো আঙ্গুল দেখিয়ে যেমন হাটে বাজারে, রাজনৈতিক সভায় যাত্রীবাহি পরিবহনে ভির করছেন। তেমনি অনেক ক্ষেত্রেই মাস্ক ব্যবহার করছেন না বললেই চলে।

পুলিশ প্রশাসন কোথাও কোথাও সক্রিয় হয়ে মানুষকে মাস্ক পড়তে বাধ্য করছেন ঠিকই, কিন্তু সেটা শুধুমাত্র পুলিশ দেখলেই মাস্ক পড়তে হবে, এমন পরিস্থিতির মধ্যে চলে গিয়েছে। এই অবস্থায় আক্রান্তের সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

Ad

এদিকে রাজ্য জুড়েই পুরসভা নির্বাচন ঘোষণা হয়েছে। কোচবিহারেও একাধিক পুরসভায় নির্বাচন রয়েছে। রাজনৈতিক দল গুলো প্রচারে সেভাবে ঝাঁপিয়ে পড়েনি ঠিকই, কিন্তু প্রার্থী তালিকা প্রকাশের পর ব্যাপক ভাবে যে প্রচারে নামবে, এটাই স্বাভাবিক। একাধিক পথ সভা বা সভাও হবে। এতে করোনা আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই যায়। এই পরিস্থিতিতে জেলা প্রশাসন করোনা সঙ্ক্রমণ কমাতে কতটা সক্রিয় ভূমিকা নিতে পারে, এখন সেটাই দেখার।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]