Ad
কোচবিহার

কোচবিহার জেলায় ফের শাসক দলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে, আইএনটিটিইউসির জেলা সভাপতির বিরুদ্ধে মিছিল উদয়ন অনুগামীরাদের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

দিনহাটা, ১৯ সেপ্টেম্বরঃ দলের পুরানো কর্মীকে শ্রমিক সংগঠনের দায়িত্ব দেওয়ার দিনহাটায় উদয়ন গুহ অনুগামীদের ক্ষোভের মুখে তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির জেলা সভাপতি পরিমল বর্মণ।

আজ কার্যত পরিমল বর্মণের বিরুদ্ধে দিনহাটা শহরে মিছিল করেন উদয়ন গুহ অনুগামীরা। তাঁদের দাবি, পরিমল বর্মণকে দিনহাটায় রাজনীতি করতে হলে উদয়ন গুহের মতামত নিয়েই কাজ করতে হবে। এই অবস্থায় তৃণমূলে ফের নতুন করে গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে আসল বলে রাজনৈতিক মহল মনে করছে।

Ad

জানা গিয়েছে, সম্প্রতি আইএনটিটিইউসির কোচবিহার জেলা সভাপতি পরিমল বর্মণ দিনহাটায় তৃণমূল কার্যালয়ে বৈঠক করে দলের পুরানো দুই কর্মী রবীন্দ্র দে ও দিলিপ রায়কে দিনহাটা মহকুমা শ্রমিক সংগঠনের যুগ্ম আহ্বায়ক ঘোষণা করেন। এতেই কার্যত ফুঁসে ওঠেন উদয়ন অনুগামীরা। প্রথমে স্যোসাল মিডিয়ায় এই নিয়ে উদয়ন অনুগামীরা সরব হতে থাকেন। কেউ কেউ রবীন্দ্র দে ও দিলিপ রায়কে বিজেপির দালাল বলেও অভিহিত করেন। এর প্রতিবাদে দিলিপ বাবুও সাংবাদিক সম্মেলন করে দল বিরোধী কাজ করার অভিযোগ তোলেন উদয়ন অনুগামীদের বিরুদ্ধে।

তিনি বলেন, দলের শ্রমিক সংগঠনের জেলা সভাপতি নিজে এসে দিনহাটা মহকুমায় কে শ্রমিক সংগঠনের দায়িত্ব থাকবেন, তার ঘোষণা করেছেন। তারপরেও ওই ঘোষণার বিরুদ্ধে প্রকাশ্যে যেভাবে বলা হচ্ছে, তাতে নেতৃত্বকেই অস্বীকার করা হচ্ছে। এটা দল বিরোধী কাজ। এটা কোন ভাবেই মেনে নেওয়া যায় না।”

এরপরেই এদিন দিনহাটায় উদয়ন অনুগামী বলে পরিচিত বিশু ধর ও জয় ঘোষের নেতৃত্বে দিনহাটায় পরিমল বর্মণের বিরুদ্ধে মিছিল করতে দেখা যায়। জয় ঘোষ বলেন, “যারা গত বিধানসভা নির্বাচনে বিজেপির দালালি করেছে, তাঁদের শ্রমিক সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে। এটা কোন ভাবেই মেনে নেওয়া হবে না।

আইএনটিটিইউসির জেলা সভাপতি পরিমল বর্মণ কোচবিহারে বসেই রাজনীতি করবেন, তাঁকে দিনহাটায় রাজনীতি করতে দেওয়া হবে না। এরপরে দিনহাটায় এলে, তার বিরুদ্ধেও আন্দোলন গড়ে তোলা হবে। দিনহাটায় সমস্ত শ্রমিক উদয়ন গুহের সাথে, এখানে পরিমল বর্মণকে রাজনীতি করতে হলে উদয়ন গুহকে মান্যতা দিয়ে রাজনীতি করতে হবে। পরিমল বর্মণকে মাথায় রাখতে হবে উদয়ন গুহ দলের জেলা সংগঠনের চেয়ারম্যান। আর শ্রমিক সংগঠন দলের বাইরে নয়।”

যদিও এনিয়ে এখনও পর্যন্ত উদয়ন গুহ নিজে কোন মন্তব্য করেন নি। মন্তব্য করতে দেখা যায় নি আইএনটিটিইউসির কোচবিহার জেলা সভাপতি পরিমল বর্মণকেও। তবে নেতৃত্বরা এখনও প্রকাশ্যে কিছু না বললেও দিনহাটায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল যে আবার নতুন করে শুরু হল, তা বলা যেতেই পারে। পূজার পরেই দিনহাটা বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচন হতে চলেছে, তার আগে এই নতুন গোষ্ঠী কোন্দলের প্রভাব কতটা পরে সেটাই এখন দেখার।

আরও পড়ুন