কৃষক আন্দোলনকে সমর্থন করি! কৃষক নেতাদের সঙ্গে বৈঠক শেষে মোদী কে হুঁশিয়ারি মমতার

কলকাতা, ৯ জুনঃ ২০২৪-এর লোকসভা নির্বাচনে প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদীকে গদিচ্যুত করাই তাঁর প্রধান লক্ষ্য। বুধবার নবান্নে কৃষক নেতা রাকেশ টিকায়েতের সঙ্গে বৈঠক শেষে, তা আরও একবার স্পষ্ট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সিঙ্গুর, নন্দীগ্রাম আন্দোলনের প্রসঙ্গ টেনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা কৃষকদের আন্দোলনকে সমর্থন করি। কৃষকদের পাশে আছি। কৃষক আন্দোলন আরও জোরদার হওয়া প্রয়োজন। প্রয়োজনে অন্যরাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আমি কথা বলব।”

তাঁর অভিযোগ, গায়ের জোরে কৃষি আইন পাস করেছে কেন্দ্র। ৭ মাস ধরে আন্দোলন চললেও, কেন সরকার কৃষদের সঙ্গে কথা বলছে না? সেই প্রশ্নও করেন তিনি। অন্য রাজ্যের প্রতি মুখ্যমন্ত্রীর বার্তা, “যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজ্যগুলোকেও এক মঞ্চে আসতে হবে। কোনও একটা রাজ্যের সঙ্গে অন্যায় হলে। বাকিদের ঝাঁপিয়ে পড়তে হবে।”

কেবল মুখে বলাই নয়, ২০২৪-এর লোকসভা নির্বাচনের লক্ষে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে তৃণমূল। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সর্বভারতীয় সাধারণ সম্পাদক করার মূল কারণই লোকসভা ভোটের আগে অন্য রাজ্যে তৃণমূলের সংগঠন বৃদ্ধি করা। একুশের বিধানসভা ভোটে বিপুল জয়ের পর ২০২৪-এ দিল্লিই যে তাঁর লক্ষ্য এদিন আরও একবার তা বুঝিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।