Ad
কোচবিহার

উচ্চ মাধ্যমিকে আশানুরূপ ফল না মেলায় কোচবিহারের শালমারায় বিদ্যালয়ে ব্যাপক ভাঙচুর চালালো ছাত্র ছাত্রীরা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

দিনহাটা, ২৮ জুলাইঃ উচ্চ মাধ্যমিকে মেলেনি আশানুরূপ ফল। তাই নিজেদের বিদ্যালয়ের শিক্ষকদের উপর ক্ষোভ প্রকাশ করতে স্কুলে ভাঙচুর চালালো ছাত্রছাত্রীরা।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর রাজ্যের অনেক স্কুলে বিক্ষোভ দেখিয়েছেন ছাত্র ছাত্রীরা। কেউ অকৃতকার্য হওয়ায় কেউ আশানুরূপ ফল না পাওয়ায়। এদিন দিনহাটা ২ ব্লকের নাজিরহাট গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শালমারা উচ্চ বিদ্যালয়ে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় নম্বর কম পাওয়ায় বিদ্যালয়ের চেয়ার, টেবিল দরজা জানালা, আলমারি, ফ্যান কম্পিউটার ভাঙচুর করে সেই বিদ্যালয়ের পড়ুয়ারা।

Ad

তাদের অভিযোগ, একাদশ শ্রেণীর নম্বরের ভিত্তিতে দ্বাদশ শ্রেণীর নম্বর দেওয়া হয়েছে। কিন্তু একাদশ শ্রেণীতে কিরকম নম্বর দেওয়া হয়েছে তা জানি না।  স্কুল থেকে তাদের একাদশ শ্রেণীর মার্কশিট দেওয়া হয়নি বলে অভিযোগ। এদিকে দ্বাদশ শ্রেণীতেও তাদের নম্বর কম। তারা জানান, আমরা স্কুলে রিভিউ করার জন্য বলেছি কিন্তু স্কুল কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি।

সেই স্কুলের প্রধান শিক্ষক দীপংকর রায় জানান, একাদশ শ্রেণীতে নম্বর কেন কম দেওয়া হয়েছে এই অভিযোগে তারা স্কুলে ভাঙচুর চালায়। পাশাপাশি তিনি জানিয়েছেন, ঘটনাটি বিডিও, এসআই ডিআই ও গ্রাম পঞ্চায়েত প্রধানকে জানানো হয়েছে।

অপরদিকে দিনহাটা ১ নং ব্লকের শহর সংলগ্ন দিনহাটা সোনিদেবী উচ্চবিদ্যালয়ের সামনে প্রাপ্ত নম্বরে অসন্তুষ্ট হয়ে স্কুলের সামনে রংপুর রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় স্কুলের পড়ুয়ারা। তারা দাবি করেছেন, তাদের যে নম্বর দেওয়া হয়েছে তাতে করে ভবিষ্যতে ভালো কলেজে পরে ভালো কিছু করার আসা করা যায় না। তারা বারংবার রিভিউয়ের কথা বলেছে কিন্তু কোনো লাভ হয়নি। পাশাপাশি তারা আবার পরীক্ষা দেওয়ার জন্য দাবি জানিয়েছেন।

আরও পড়ুন