কোচবিহার পুলিশ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শিবির

কোচবিহার, ২ সেপ্টেম্বরঃ শুধু করোনা পরিস্থিতির মধ্যেই নয়, এমনিতেই নাওয়া খাওয়া ভুলে আইন শৃঙ্খলা সমলাতে পুলিশ কর্মীদের দৌড়ে বেড়াতে হয় রাতদিন। আর সেই কারণে নিয়ম মেনে চলা সম্ভব হয়ে ওঠে না।

ফলে অসুস্থতা তো শরীরে বাসা বাঁধতেই পারে। আর তাই এবার পুলিশ কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা করার উদ্যোগ নেওয়া হয়েছে কোচবিহারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ডাঃ সন্তোষ নিম্বালকর, ডিএসপি ট্রাফিক চন্দন দাস, ডিএসপি হেড কোয়ারটার সমীর পাল, ডিএসপি ক্রাইম তাপস মল্লিক সহ আরও অনেকে।

আজ কোচবিহার পুলিশ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার শিবির করা হয়। সেখানে কোচবিহার কোতোয়ালী থানা, পুন্ডিবাড়ি থানা আর পুলিশ লাইনের কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

জেলা পুলিশ সুপার ডাঃ সন্তোষ নিম্বালকর বলেন, “লাইন্স ক্লাবের সাথে যৌথ উদ্যোগে কোচবিহার পুলিশ এখানে একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করেছে। সেখানে পুলিশ কর্মীরা স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন। ব্যস্ততার জন্য অনেক সময় চিকিৎসা করানো সম্ভব হয় না পুলিশ কর্মীদের। তাই এই ধরনের শিবিরে আয়োজন করা।”

কোচবিহারে সেই রাজ আমল থেকে একটি পুলিশ হাসপাতাল রয়েছে। দীর্ঘদিন সেই পুলিশ হাসপাতাল পুরোপুরি বন্ধ হয়েছিল। বাড়িটি কার্যত ভূতুড়ে বাড়িতে পরিণত হয়েছিল। সেই বাড়িটিকে সংস্কার করে ফের সেখানে পুলিশ হাসপাতাল করা হয়েছে। সম্প্রতি তার উদ্বোধনও হয়ে গিয়েছে। এদিন সেখানেই পুলিশ কর্মীদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়।