কোচবিহার

বাড়ানো হল কোচবিহারের ঐতিহ্যবাহী রাসমেলার দিন, প্রশাসনের সিদ্ধান্তে খুশীর হাওয়া ব্যবসায়ী মহলে

কোচবিহার: ব্যবসায়ীদের আবেদনের সাড়া দিয়ে অবশেষে চারদিন মেলা বাড়ানোর সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। মঙ্গলবার এই তথ্য প্রকাশ করেন জেলাশাসক পবন কাদিয়ান। জেলা প্রশাসনের এই সিদ্ধান্তে খুশি ঐতিহ্যবাহী রাস মেলায় আসা বিভিন্ন দোকানিরা।

চলতি মাসের ১৮ তারিখ ঐতিহ্যবাহী মদনমোহন মন্দিরে রাস চক্র ঘুরিয়ে মেলার সূচনা করেন কোচবিহারের জেলাশাসক। সে সময়ে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল ১৫ দিনব্যাপী এই মেলা চলবে। অর্থাৎ ডিসেম্বরের 2 তারিখ মেলা শেষ হওয়ার কথা। কিন্তু ১৮তারিখ থেকে মেলা শুরু হলেও সেভাবে ব্যবসা হয়নি বলে বারবার জেলা প্রশাসনের কাছে মেলা বাড়ানোর আবেদন করেন মেলায় আসা ব্যবসায়ী থেকে শুরু করে অন্যান্য ব্যবসায়ী মহল।

অবশেষে সকলের আবেগের কথা মাথায় রেখে চারদিন মেলা বৃদ্ধি সিদ্ধান্ত জানানো জেলাশাসক। অর্থাৎ আগামী সোমবার পর্যন্ত মেলা হচ্ছে। এই কথা জানার পর মেলায় আসা ব্যবসায়ী প্রলয় বাবু বলেন দু’বছর মেলা হয়নি। অনেক আশা নিয়ে মেলায় এসেছি। কিন্তু মাসের শেষে ব্যবসা না হওয়ায় সমস্যায় পড়েছিলাম।

তাই প্রশাসনের কাছে অনুরোধ করেছিলাম মেলা বাড়ানোর জন্য। অবশেষে ৪ দিন মেলা বাড়ানো তে আশার আলো দেখছি। মদন মোহনের কৃপায় কোন বছর নিরাশ হয়ে বাড়ি ফিরতে হয় না এই মেলায় দোকান নিয়ে এসে। আশা করি এ বছরও মদনমোহন আমাদের নিরাশ করবেন না।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]