কোচবিহারে ভোট পরবর্তী হিংসা কবলিত এলাকা পরিদর্শনে এসে সাধারন মানুষের কাছে কালো পতাকা দেখলেন রাজ্যপাল জগদ্বীপ ধনকড়

UBG NEWS, মাথাভাঙ্গাঃ ভোট পরবর্তী হিংসা কবলিত এলাকা পরিদর্শনে এসে সাধারন মানুষের কাছে কালো পতাকা দেখলেন রাজ্যের রাজ্যপাল জগদ্বীপ ধনকড়। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা মানুষের কাছে ‘গো ব্যাক’ ধ্বনীতেও সংবর্ধিত হতে হল তাকে।

এদিন মাথাভাঙ্গা ও শিতলকুচিতে ভোট পরবর্তী রাজনৈতিক হিংসা কবলিত এলাকা পরিদর্শন করতে আসেন রাজ্যপাল জগদ্বীপ ধনকড়। মাথাভাঙ্গা ১ নং ব্লকের ছট খাটেরবাড়ি এলাকা পরিদর্শন করে শিতলকুচির দিকে রওনা দেন।

শিতলকুচি যাবার পথে মাঝরাস্তায় জোরপাকড়ি এলাকায় ফাঁকা রাস্তায় জোর পাটকী নাগরিক মঞ্চ নাম দিয়ে একটি সংগঠন রাজ্যপালকে কালো পতাকা দেখান এবং সঙ্গে গো ব্যাক স্লোগান দিতে থাকেন। ওই সময় গাড়িতে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন, সাংসদ নিশীথ প্রামানিক, মাথাভাঙার বিধায়ক সুশীল বর্মন বরেন চন্দ্র বর্মন, তুফানগঞ্জ এর বিধায়ক মালতি রাভা প্রমূখ।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল সেই জোরপাটকিতেই কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রান হারিয়েছিলেন চারটি তরতাজা যুবক। আর এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয়েছিল রাজ্য ও দেশের রাজনীতি। কেন্দ্রীয় বাহিনীর দ্বারা নিরস্ত্র এই চার যুবকের হত্যার ঘটনায় কাঠগড়ায় দাড় করানো হয়েছিল বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বকে।

এই মৃত্যুকে কেন্দ্র করে বিরুপ মন্তব্যে নিজেদের জড়িয়েছিলেন দিলীপ ঘোষ থেকে শুরু করে রাহুল সিনহা ও সায়ন্তন বসুরা। আর সেই তালিকা থকে বাদ যাননি রাজ্যের রাজ্যপালও। হয়ত সেই প্রভাবই পড়ল আজ তাঁর মাথাভাঙ্গা ও শিতলকুচি সফরে। এদিন একাধীক বিজেপি নেতৃত্বের সঙ্গে তাঁর এই সফরকে মানুষ ‘ব্ল্যাক সিগন্যাল’ দেখানোর পাশাপাশি স্বাগত জানিয়েছে ‘গো ব্যাক’ স্লোগানে।

এত নিরাপত্তা ঘেরাটোপে কিভাবে কালো পতাকা দেখালো বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে বিভিন্ন মহলে। যদিও এ ব্যাপারে কারো কোন প্রতিক্রিয়া মেলেনি।