কোচবিহারে অক্সিজেনের সমস্যা মেটাতে ‘দুয়ারে অক্সিজেন’ প্রকল্প চালু করলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলার শুভজিৎ কুণ্ডু

কোচবিহার, ৯ জুনঃ করোনা মহামারিতে অক্সিজেন সমস্যা মারাত্মক আকার নিয়েছে। প্রায় প্রতিদিনই দেশের কোন না কোন প্রান্তে অক্সিজেন সঙ্কটে বা বিভ্রাটে মৃত্যুর ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে অক্সিজেন সমস্যা মেটাতে কোচবিহারে ‘দুয়ারে অক্সিজেন’ নামে একটি প্রকল্প চালু করলেন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলার শুভজিৎ কুণ্ডু।

আজ কোচবিহার শহরের গুড়িয়াহাটি ক্লাবের মাঠে আনুষ্ঠানিক ভাবে ওই প্রকল্পের সূচনা করেন কোচবিহার সদর মহকুমা শাসক তথা কোচবিহার পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান রাকিবুর রহমান।

প্রাক্তন কাউন্সিলার শুভজিৎ কুণ্ডু বলেন, “এই প্রকল্পের মাধ্যমে করোনা আক্রান্ত রোগী যাদের অক্সিজেনের প্রয়োজন হবে, তাঁদের অক্সিজেন সরবরাহ করা হবে। একটি ফোন নম্বর দেওয়া থাকবে, যেখানে ফোন করলে অক্সিজেন সিলিন্ডার বাড়িতে পৌঁছে দেওয়া হবে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে এই করোনা পরিস্থিতিতে মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন, তাঁকে অনুসরণ করেই আমাদের এই উদ্যোগ।”

কোচবিহার সদর মহকুমা শাসক বলেন, “এর আগে করোনা রোগীদের হাসপাতালে পৌঁছানোর জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করেছিলেন শুভজিৎ কুণ্ডু। এবার দুয়ারে অক্সিজেন প্রকল্প চালু করলেন। সরকারি ভাবে যে পরিষেবা দেওয়া হচ্ছে, তার পাশাপাশি এমন উদ্যোগ মানুষের অনেক কাজে লাগবে। তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানাতেই হয়।”

করোনা মহারমারির প্রথম ঢেউ থেকেই মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে তৃণমূল কংগ্রেসের ওই প্রাক্তন কাউন্সিলারকে। তিনি অসহায় মানুষের পাশে দাঁড়াতে খাদ্য সামগ্রী যেমন বণ্টন করেছেন, তেমনি শহরের বিভিন্ন ওয়ার্ডে স্যানিটাইজেশন করেছেন, জঞ্জাল পরিষ্কার, মশা নিধনের জন্য স্প্রে করার পাশাপাশি অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করার পাশাপাশি এদিন দুয়ারে অক্সিজেন নামে নতুন এই পরিষেবাও চালু করলেন। এই পরিষেবা পেতে ৮১৭০০৫৪১০০ নম্বরে ফোন করতে হবে।