রক্তের ঘাটতি মেটাতে অভিনব উদ্যোগ নব দম্পতির

কোচবিহার, ১২ ডিসেম্বরঃ করোনা মহামারীর ফলে একদিকে যেমন জনজীবন বিপর্যস্ত, তেমনি রক্তের অভাবেও কিন্তু মানুষকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে, ব্লাড ব্যাংক গুলিতে রক্তের ভরাট শূন্য থাকার ফলে।

এই পরিস্থিতিতে সেই রক্তের ঘাটতি খানিকটা পূরণ করার উদ্যোগ নিলেন কোচবিহার পেষ্টার ঝাড়ের নিবাসী অমিত রায়।

অমিত রায় পেশায় একজয় ব্যাবসায়ী, গত ১০ ই ডিসেম্বর আলিপুরদুয়ারের রচিতা রায় এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি এবং আজ তাদের রয়েছে বৌ- ভাত, আর এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে কোচবিহার কর্তব্য স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় এক রক্তদান শিবিরের আয়োজন করে নিজ বাসভবনে। উক্ত শিবিরে ১০ জন রক্তদাতা স্বেচ্ছায় তাদের রক্তদান করেন এবং সংগ্রহীত রক্ত কোচবিহার সেন্ট জোন্স ব্লাড ব্যাংকে নিয়ে যাওয়া হয়।

অমিত বাবু বলেন, রক্তদানে মানুষকে উদ্বুদ্ধ করতে এবং প্যান্ডামিক পরিস্থিতিতে ব্লাড ব্যাংক গুলিতে যে এক রক্তের ঘাটতি দেখা দিয়েছে, তা পূরণের লক্ষ্যেই আজকে আমি এই উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, শুধু রক্তদান শিবির নয়, মানুষ যাতে রক্তদানের গুরুত্ব সম্পর্কে অবগত হয় তার জন্য রাতে কর্তব্য স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালনায় লিফলেটের মাধ্যমে মানুষকে সচেতনের বার্তাও দেওয়া হবে৷

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্তব্য স্বেচ্ছাসেবী সংগঠনের সম্পাদক শুভময় দে, জয়দীপ বর্মন, রাতুল বর্মন। এছাড়াও উপস্থিত ছিলেন তরুণ সমাজ সেবক রানা দাস প্রমুখ।

শুভময় দে জানান, অমিত বাবু আজ যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসনীয়, কিছুদিন আগেই উনার সাথে এই বিষয়টি নিয়ে আলোচনা হয়, তিনি আজ তা বাস্তবায়িত করেন। আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে উনার এই প্রয়াসকে কুর্নিশ জানাই এবং রাতে রক্তদানে মানুষকে উদ্বুদ্ধ করতে আমাদের সংস্থার পক্ষ থেকে যে লিফলেট বিলির উদ্যোগ গ্রহণ করা হয়েছে তাকে পূর্ণ সমর্থন করার জন্য আমরা অমিত বাবুকে ধন্যবাদ জানাই।

শুধু রক্তদান শিবির নয় পাশাপাশি সবুজায়নের লক্ষ্যে রক্তদাতাদের হাতে চারাগাছ তুলে দেন নব দম্পতি।