Ad
কোচবিহার

কোচবিহার সাগরদিঘি চত্বরে সৌন্দর্যায়নের জন্য লাগানো পথ বাতি চুরি হয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য, ঘটনাস্থল পরিদর্শনে পুরসভা কর্তৃপক্ষ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ১৯ সেপ্টেম্বরঃ সৌন্দর্যায়নের জন্য লাগানো পথ বাতি চুরি হয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। কোচবিহার শহরের সাগর দিঘির চত্বর থেকে ওই পথ বাতি চুরির ঘটনা ঘটেছে।

ইতিমধ্যেই প্রায় ১০ টি বাতি চুরি হয়ে গেছে। বেশ কিছু পথ বাতির তার কেটে দেওয়া হয়েছে। এদিন সকালে স্থানীয় কিছু মানুষ পুরসভার ফুড ইন্সপেক্টরকে বিশ্বজিৎ দাস চুরির ঘটনার খবর দিলে তিনি ছুটে এসে সমস্ত ঘটনা ক্ষতিয়ে দেখেন।

Ad

এ ব্যপারে তিনি বলেন, তাকে হঠাৎ করে সকালে কিছু স্থানীয় বাসিন্দা ফোন করে জানান সাগর দীঘি চত্বরে অনেক গুলি পথ বাতি চুরি হয়ে গিয়েছে এবং বেশ কিছু পথ বাতির তার কেটে দেওয়া হয়েছে। তিনি খবর পাওয়া মাত্র ছুটে আসেন এবং গোটা ঘটনা ক্ষতিয়ে দেখেন।

তিনি বলেন, এদিন রবিবার হওয়ায় পুরসভা অফিস বন্ধ রয়েছে, তাই আগামীকাল এই ঘটনা সম্পর্কে পুরসভার প্রশাসক মিনা তরকে জানাবেন।

তিনি আরও বলেন, তিনি ইতিমধ্যে সংশ্লিষ্ট সংস্থার সাথে যোগাযোগ করেছেন যাতে ওই সংস্থার পক্ষ থেকে লোক পাঠিয়ে যে কেটে দেওয়া তার গুলি যাতে নতুন করে সংযোগ করে দেয়। নতুবা বড়সর দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। তিনি আরও বলেন, কোচবিহার পুরসভার প্রশাসকের সাথে কথা বলে যাতে ৩ টে শিফটে এখানে প্রহরী রাখা হয় সে ব্যপারেও কথা বলবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, ২০২১ এর বিধানসভা ভোট প্রচারে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারকে হেরিটেজ বলে ঘোষণা করেছিলেন। আর সেই ঘোষণা অনুসারে কোচবিহারে কিছু কিছু কাজ ও শুরু হয়েছে। প্রথম পর্যায়ে কোচবিহারে মোট ২১ টি জায়গার নাম হেরিটেজ কমিশনকে পাঠায় কোচবিহার জেলা প্রশাসন।

সেখান থেকে সেগুলি নির্ধারণ হয়ে এসে তারপর সেগুলির কাজ শুরু হয়। তার মধ্যে ছিল কোচবিহার জেলার প্রাণ কেন্দ্র নামে পরিচিত কোচবিহার সাগর দীঘি। আর সেই সাগর দীঘির সৌন্দর্যায়ণের জন্য লাগানো হয়েছিলো পথ বাতি। আর সেই বাতি গুলি এখন চুরি হয়ে যাচ্ছে, যা নিয়ে রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে কোচবিহার জুড়ে।

আরও পড়ুন